× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মালদ্বীপ-বাংলা সাংবাদিক ইউনিটির পরিচিতি ও সংবর্ধনা

মালদ্বীপ প্রতিনিধি

২৭ মে ২০২৩, ১০:৫৯ এএম

মালদ্বীপে দ্বিতীয় মেয়াদে মালদ্বীপ-বাংলা সাংবাদিক ইউনিটির পরিচিতি ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। 

শুক্রবার (২৬ মে) স্থানীয় সময় সন্ধ্যায় পর্যটনে জনপ্রিয় সৈকত নগরী রাজধানী মালের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠানে অংশ নেন মালদ্বীপে বসবাসরত বিভিন্ন শ্রেণি-পেশার বাংলাদেশি। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গ্লোবাল রিচ গ্রুপ অব কোম্পানির চেয়ারম্যান ও সিআইপি মো. সোহেল রানা।

সাংবাদিক ইউনিটির সি-সহ সভাপতি শাহজালাল শিকদারের সঞ্চালনায় সহ-সভাপতি এম কেআর কামাল হোসেন

এমরান হোসেন তালুকদারকে সভাপতি (নিউজ২৪ প্রতিনিধি মালদ্বীপ), ওমর ফারুক খোন্দকারকে সাধারণ সম্পাদক (সময় টিভি প্রতিনিধি মালদ্বীপ) ও হাসান ইমামকে সাংগঠনিক (সংবাদ সারাবেলা প্রতিনিধি মালদ্বীপ) করে ১৫ সদস্যর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন এবং নতুন কমিটির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব হস্তান্তর করেন। এছাড়াও অনুষ্ঠানে নব গঠিত ইউনিটির সকল নেতৃবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান উপস্থিত অতিথিবৃন্দ। 

রাজধানী মালের চিট্রন রেস্টুরেন্টের হল রুমে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী বাংলাদেশি চক্ষু বিশেষজ্ঞ ডক্টর মুক্তার আলী লস্কর , মেজর (আরটিডি, ইএনটি স্পেশালিষ্ট) ডক্টর জিয়া উদ্দিন, ন্যাশনাল ব্যাংক মানি ট্রান্সপার লি. এর লোকাল ডিরেক্টর হান্নান খান কবির ও সিও মাসুদুর রহমান, মালদ্বীপ আওয়ামিলীগের সভাপতি দুলাল মাতবর ও সাধারণ সম্পাদক দুলাল হোসেন, মালদ্বীপ বিএনপির সভাপতি খলিলুর রহমান, ফোর এল ইন্টারন্যাশনাল এর সিও মো. হাদিউল ইসলাম ও একাউন্টিং আবদুস সুবুর, ব্যাবসায়ী মুজিবুর রহমান, ব্যবসায়ী আনোয়ার হোসেন ও হোসাইন সাহেদ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সিআইপি মো. সোহেল রানা বলেন, প্রবাসে থেকেও সাংবাদিকতা এক বড় চ্যালেঞ্জ। আর সেই চ্যালেঞ্জই গ্রহণ করে বস্তুনিষ্টভাবে সাংবাদিকতা করে যাচ্ছেন মালদ্বীপ-বাংলা সাংবাদিক ইউনিটির নেতৃবৃন্দ।

আওয়ামী লীগ সভাপতি দুলাল মাতবর বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের এই যুগে সঠিক তথ্য মানুষের কাছে তুলে ধরাই এখন সাংবাদিকদের অন্যতম প্রধান কাজ। আমাদের নতুন প্রজন্মকে মালদ্বীপের মূল ধারায় সম্পৃক্ত করতে সাংবাদিকদের অগ্রণী ভূমিকা রাখতে হবে। এছাড়াও তিনি বলেন, আমি সবাইকে একটা কথা বলব সাংবাদিকদের ঐক্যের কোন বিকল্প পথ নেই৷

ডক্টর মুক্তার আলী লস্কর বলেন, সাংবাদিকরা হচ্ছেন সমাজের আয়না এবং জাতির চোখ তাই সাংবাদিকদের দায়িত্ব হচ্ছে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে জাতিকে সঠিক তথ্য দেওয়া। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে প্রবাসীদের সমস্যা, সম্ভাবনা ও উন্নয়ন চিত্র ফুটে উঠে। তাই সবাইকে আমি বলব আপনারা বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করুন।

নির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন সি-যুগ্ম সম্পাদক আবু জাহের, যুগ্ম সম্পাদক রবিউল আলম, সহ সাংগঠনিক আবদুল মান্নান ও দুলাল আল মাইজভান্ডারি, প্রচার ও প্রকাশনা মো. আল আমিন ও উপ প্রচার মো. শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক আনোয়ার হোসেন রাজু ও সহ মহিনুর রহমান টোকন, কোষাধ্যক্ষ মো. হুমায়ূন গাজী ও সহ মো. রফিকুল ইসলাম, সদস্য মো. বিল্লাল হোসেন।

এছাড়াও উপস্থিত সকল অতিথিদের নৈশভোজ আপ্যায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.