× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

নিউ ইয়র্কে পার্কিং স্থাপনা ধসে হতাহত ৬

আন্তর্জাতিক ডেস্ক

১৯ এপ্রিল ২০২৩, ০২:৩৫ এএম

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরের ম্যানহ্যাটনে চারতলা একটি পার্কিং স্থাপনা ধসে পড়ে অন্তত একজন শ্রমিক নিহত ও আরও পাঁচজন আহত হয়েছেন।

গতকাল মঙ্গলবার নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জ ও পিস বিশ্ববিদ্যালয়ের কাছে এ ঘটনা ঘটেছে। হতাহতরা স্থাপনাটির ভেতরে ছিলেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে। 

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ভেঙে পড়া কাঠামোটি অস্থিতিশীল হওয়ায় দমকল কর্মীদের সরিয়ে এনে ভেতরে হতাহত আর কেউ আছে কিনা তা নিশ্চিত হতে রবোটিক ডিভাইস ব্যবহার করেন জরুরি বিভাগের কর্মীরা।

কর্মকর্তারা জানিয়েছেন, তাদের বিশ্বাস ভেতরে থাকা সবাইকে সরিয়ে আনা হয়েছে। কোনো নাশকতার কারণে এ ঘটনা ঘটেছে বলে সন্দেহ করছেন না তারা।  

নিউ ইয়র্ক সিটি পুলিশ কমিশনার কিচ্যান্ট সিউয়েল সাংবাদিকদের বলেছেন, ‘এটি কাঠামোগত ধসের বাইরে অন্য কিছু, এমনটি বিশ্বাস করার কোনো কারণ নেই।’

ওয়াল্ড ট্রেড সেন্টার ও নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জের মাঝে ম্যানহ্যাটনের আর্থিক ব্লকে ধসের এ ঘটনাটি ঘটেছে। ঘটনাস্থল থেকে আসা রয়টার্সের এক ভিডিওতে দেখা গেছে, উদ্ধার অভিযান চলছে এবং কংক্রিটের চূর্ণবিচূর্ণ স্ল্যাবের মধ্যে বেশ কিছু গাড়ি একটার ওপর আরেকটা জটলা পাকিয়ে পড়ে আছে।

নিউ ইয়র্ক সিটি ফায়ার ডিপার্টমেন্টের ফায়ার অপরারেশন্স বিভাগের প্রধান জন এসপোসিটো জানিয়েছেন, একজনকে ঘটনাস্থলেই মৃত বলে ঘোষণা করা হয়েছে, আহত অপর চারজনকে এলাকার হাসপাতালগুলোতে নেওয়া হয়েছে; যষ্ঠজন আঘাত পেলেও চিকিৎসা নিতে রাজি হননি।  

স্থাপনাটি ধসে পড়াকালে এই ছয়জন শ্রমিকই সেখানে ছিলেন বলে জানিয়েছেন তিনি।

স্থানীয় সময় বিকালে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি বলেন, ‘ভবনটি এখনও ধসে পড়তে থাকায় এটি আমাদের দমকল কর্মীদের জন্য অত্যন্ত বিপজ্জনক একটি পরিস্থিতি। দমকল কর্মীদের ওই স্থাপনা থেকে বের হয়ে আসার নির্দেশ দেওয়া হলেও সেখানে তল্লাশি অভিযান অব্যাহত আছে।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.