× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত থেকে ৮ অভিবাসীর মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক

০১ এপ্রিল ২০২৩, ০৩:৪২ এএম । আপডেটঃ ০১ এপ্রিল ২০২৩, ০৩:৪৪ এএম

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তের মধ্যবর্তী নদী সংলগ্ন এক জলাভূমি থেকে দুই শিশুসহ আট অভিবাসীর মরদেহ উদ্ধার করেছে কানাডিয়ান পুলিশ। নিহতরা অবৈধভাবে কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশ করছিলেন।

কানাডার পুলিশ বলেছে, গত বৃহস্পতিবার যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তের মধ্যবর্তী এলাকা মোহাক অঞ্চলের আকওয়েসানে সি স্নাইনের সেইন্ট লরেন্স নদী সংলগ্ন জলাভূমি থেকে প্রথমে ছয় জনের লাশ উদ্ধার করা হয়। পরে গতকাল শুক্রবার পুলিশের একটি হেলিকপ্টার ওই এলাকায় আরও দুটি লাশ শনাক্ত করে। নিহত আটজন দুই পরিবারের সদস্য। এর মধ্যে একটি পরিবার রোমানিয়ান এবং অন্যটি ভারতীয়।

কর্তৃপক্ষ বলছে, ওই এলাকায় ক্যাসি ওকস নামে ৩০ বছর বয়সী নিখোঁজ এক নৌকার মাঝিকে খুঁজতে গিয়ে এই লাশগুলোর সন্ধান পাওয়া যায়। যদিও ওই মাঝি এখনো নিখোঁজ রয়েছেন। তবে ওই মাঝির সঙ্গে নিহত এই দুই পরিবারের কোনো সংযোগ আছে কিনা তা পরিষ্কার নয়।

পুলিশ বলেছে, প্রথম লাশটি সেইন্ট লরেন্স নদী সংলগ্ন জলাভূমি থেকে স্থানীয় সময় বৃহস্পতিবার ৫টার দিকে উদ্ধার করা হয়। পরে অন্যগুলোও কাছাকাছি জায়গা থেকে উদ্ধার হয়। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনো প্রকাশ করা হয়নি।

গতকাল সংবাদ সম্মেলনে স্থানীয় এক পুলিশ কর্মকর্তা বলেছেন, নিহতদের মধ্যে দুই শিশু ও ছয়জন বয়স্ক ছিলেন। এর মধ্যে একটি শিশু তিন বছরের কম বয়সী ছিল যার কানাডিয়ান পাসপোর্ট ছিল। অন্য শিশুটিরও কানাডিয়ান পাসপোর্ট ছিল।

মোহাক পুলিশ সার্ভিসের ডেপুটি চিফ লি-অ্যান ও'ব্রায়েন সাংবাদিকদের জানান, নিহতরা দুটি পরিবারের সদস্য বলে ধারণা। একটি পরিবার রোমানিয়ান বংশোদ্ভুত এবং অন্যটি ভারতীয়। তারা অবৈধভাবে কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করছিল। ওই এলাকায় বুধবার রাতে আবহাওয়া পরিস্থিতি খারাপ ছিল।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, এটি হৃদয়বিদারক পরিস্থিতি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.