× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ফৌজদারি মামলায় অভিযুক্ত ডোনাল্ড ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

৩১ মার্চ ২০২৩, ০২:৫২ এএম

সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলসের সঙ্গে সম্পর্কের ঘটনা ধামাচাপা দিতে গোপনে অর্থ দেওয়ার মামলায় অভিযুক্ত হয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

রয়টার্স জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ইতিহাসে তিনিই প্রথম সাবেক প্রেসিডেন্ট, যাকে ফৌজদারি মামলায় বিচারের মুখোমুখি হতে হচ্ছে। আর এমন এক সময় তার বিরুদ্ধে অভিযোগ গঠন হল, যখন তিনি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার জন্য রিপাবলিকান পার্টির মনোনয়ন পাওয়ার দৌড়ে আছেন।

বৃহস্পতিবার ম্যানহ্টনের গ্র্যান্ড জুরি আদালত তাকে অভিযুক্ত করে। কী কী অভিযোগে সাবেক এই প্রেসিডেন্টের বিচার হবে, তা এখনও প্রকাশ করা হয়নি। তবে সিএনএন জানিয়েছে, ব্যবসায়িক জালিয়াতির অন্তত ৩০ দফা অভিযোগ আনা হচ্ছে ট্রাম্পের বিরুদ্ধে।

ম্যানহ্টনে জুরিরা যখন অভিযোগ গঠনের পক্ষে সিদ্ধান্ত দিচ্ছিলেন, ৭৬ বছর বয়সী ট্রাম্প তখন ফ্লোরিডায় তার মার-এ-লাগোর বাড়িতে। এক বিবৃতিতে তিনি বলেছেন, তিনি ‘সম্পূর্ণ নির্দোষ’।

"এটা রাজনৈতিক নিপীড়ন, নির্বাচনে হস্তক্ষেপ। যে মাত্রায় এটা করা হচ্ছে, তার নজির ইতিহাসে নেই।”

ট্রাম্প তার সমর্থকদের কাছে আইনি লড়াইয়ের জন্য অর্থও চেয়েছেন। গত ১৮ মার্চ তিনি ভবিষ্যদ্বাণী করেছিলেন, অভিযুক্ত হলে বৃহস্পতিবারই তাকে গ্রেপ্তার করা হতে পারে। এর পর থেকে ২০ লাখ ডলারের বেশি চাঁদা তিনি সমর্থকদের কাছ থেকে পেয়েছেন।

আর যার কারণে এই সাবেক প্রেসিডেন্টকে বিচারের মুখোমুখি হতে হচ্ছে, সেই স্টর্মি ড্যানিয়েলস তার সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন।     

এক টুইটে তিনি লিখেছেন, “আমি এত এত মেসেজ পাচ্ছি যে সবাইকে উত্তর দেওয়া সম্ভব না। আর আমি চাই না, আমার শ্যাম্পেন ছলকে পড়ুক।”

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.