× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ভারতে আবারও বিবিসির অফিসে তল্লাশি

আন্তর্জাতিক ডেস্ক

১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০২:২৮ এএম । আপডেটঃ ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ০২:৫০ এএম

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির মুম্বাই ও রাজধানী নয়া দিল্লি অফিসে দ্বিতীয় দিনের মতো অভিযান চালাচ্ছেন ভারতের আয়কর কর্মকর্তারা।

২০০২ সালের গুজরাট দাঙ্গায় ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সম্পৃক্ততা নিয়ে বিবিসির একটি তথ্যচিত্র প্রকাশের এক মাসের মধ্যে সংবাদমাধ্যমটির অফিসে আয়কর কর্মকর্তাদের তল্লাশির ঘটনা ঘটল।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বুধবার (১৫ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে জানিয়েছে, বিবিসি তাদের ভারতীয় কর্মীদের কাছে একটি ইমেইল পাঠিয়েছে। ওই ইমেইলে নির্দেশনা দেওয়া হয়েছে— সম্প্রচার দল ছাড়া বাকি সব কর্মী যেন বাড়ি থেকে কাজ করেন। এছাড়া বলা হয়েছে, কর্মীরা চাইলে তাদের ব্যক্তিগত আয়ের তথ্য নাও দিতে পারেন। তবে যদি বেতন সংক্রান্ত কোনো প্রশ্ন করা হয় সেই উত্তর যেন তারা দেন। এছাড়া কর্মীদের উপদেশ দেওয়া হয়েছে, তারা যেন আয়কর কর্মকর্তাদের সহযোগিতা করেন এবং প্রশ্নের যথাযথ উত্তর দেন।

এদিকে আয়কর বিভাগের একটি সূত্র জানিয়েছে, মঙ্গলবার বিবিসির অফিসের ভেতর জরিপ চালিয়েছেন তারা। আজ বুধবার উচ্চপদস্থ কর্মকর্তাদের জেরা এবং অ্যাকাউন্ট বিভাগে তদন্ত করা হবে।

সূত্রটি আরও জানিয়েছে, বিবিসির বিরুদ্ধে অবৈধ কর সুবিধা, কর ফাঁকি, ডাইভার্সন অব প্রফিট এবং আইন ভঙ্গের অভিযোগে তদন্ত করছেন আয়কর কর্মকর্তারা।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.