× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চীনে একদিনে রেকর্ড করোনা রোগী শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক

২৪ নভেম্বর ২০২২, ১৮:৪২ পিএম

চীনে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের ফের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। কঠোর লকডাউন, গণহারে কোভিড পরীক্ষা এবং ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করে ভাইরাসের লাগাম টেনে ধরতে দেশটি কাজ করে যাওয়ার মধ্যেই এ রেকর্ড সৃষ্টি হলো।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) প্রকাশিত দেশটির সরকারের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

জাতীয় স্বাস্থ্য ব্যুরো জানায়, চীনে বুধবার ৩১ হাজার ৪৫৪ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ২৭ হাজার ৫১৭ জনের কোনো উপসর্গ ছিলো না।  চীনের ১৪০ কোটি জনসংখ্যার তুলনায় এ আক্রান্তের সংখ্যা অপেক্ষাকৃত কম।

এদিকে, বেইজিংয়ের কঠোর জিরো কোভিড পলিসি বজায় রাখতে একেবারে স্বল্প পরিসরে ভাইরাস ছড়িয়ে পড়লেও পুরো নগরী বন্ধ ঘোষণা হতে পারে এবং আক্রান্ত কোন রোগীর কাছ থেকে অন্য কেউ যাতে আক্রান্ত হতে না পারে সে ক্ষেত্রে আক্রান্তদের একেবারে আলাদা করে রাখা হচ্ছে।

চীনের মেগাসিটি সাংহাইয়ে লকডাউন চলাকালে মধ্য এপ্রিলে এক দিনে ২৯ হাজার ৩৯০ জনকে করোনায় সংক্রমিত হতে দেখা যায়। সে হিসাবে বুধবারের সংক্রমণ সেটা অতিক্রম করলো।

করোনা নিয়ন্ত্রণে চীনের কঠোর পদক্ষেপের কারণে দেশটির লাখ লাখ প্রাণ বেঁচেছে। তবে এতে ক্ষতিগ্রস্ত হয়েছে চীনের অর্থনীতি। দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষকে। তবে সাম্প্রতিক সপ্তাহগুলোতে কোভিড-১৯ বিধিনিষেধ তুলে নেয়ার পর থেকেই চীনে বেড়েছে করোনার সংক্রমণ।

Sangbad Sarabela

সম্পাদক: আবদুল মজিদ

প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । sangbadsarabela26@gmail.com, বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2022 Sangbad Sarabela All Rights Reserved.