× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক

আন্তর্জাতিক ডেস্ক

২৪ অক্টোবর ২০২২, ১০:৩৪ এএম

যুক্তরাজ্যের নতুন প্রধানমন্ত্রী ও কনজারভেটিভ পার্টির পরবর্তী নেতা হচ্ছেন ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনাক। সোমবার (২৪ অক্টোবর) বাংলাদেশ সময় সন্ধ্যায় ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জানায়।

১৯২২ সালের রক্ষণশীল বিধায়কদের কমিটির প্রধান সুনাককে কনজারভেটিভ পার্টির পরবর্তী নেতা হিসাবে ঘোষণা করেছেন। ফলে তার প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিতে আর কোনো বাধা থাকছে না।

কমিটির চেয়ারম্যান গ্রাহাম ব্র্যাডি বলেছেন, সুনাক তার নেতৃত্বের দৌড়ে জয়লাভের পর কনজারভেটিভ এমপিদের উদ্দেশে ভাষণ দেবেন।

উল্লেখ্য, ১৯২২ কমিটি দলের কমিটি নেতা নির্বাচন ও পরিবর্তনের নিয়ম নির্ধারণ করে।

খবরে আরও বলা হয়, কমিটি সিদ্ধান্ত নেওয়ার আগে ঋষি সুনাক প্রতিদ্বন্দ্বী প্রার্থী পেনি মর্ডান্ট তাদের কাছে যান। এ সময় ঋষি সুনাককে নতুন প্রধানমন্ত্রী হিসেবে সমর্থন করবেন। তাকে অত্যন্ত ভালো বলেও অভিহিত করেন পেনি।

তার আগে টুইটারে দেওয়া এক পোস্টে নিজের প্রার্থিতা প্রত্যাহার করার ঘোষণা দেন সাবেক ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী পেনি মর্ডান্ট। পোস্টে তিনি লেখেন- নেতৃত্বের প্রতিযোগিতায় সীমিত সময়সীমা সত্ত্বেও এটি পরিষ্কার- সহকর্মীরা মনে করেন আজ আমাদের নিশ্চয়তা দরকার। তারা দেশের ভালোর জন্যই এ সিদ্ধান্ত নিয়েছেন। ঋষির প্রতি আমার পূর্ণ সমর্থন আছে। আমার প্রতি যারা প্রচারণা চালিয়েছেন তাদের জন্য আমি গর্বিত ও কৃতজ্ঞ।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.