× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তোপের মুখে বিজ্ঞাপন সরিয়ে নিল কোকাকোলা

বিনোদন ডেস্ক

১১ জুন ২০২৪, ১৬:৫৮ পিএম

বিশ্বজুড়ে এখন আলোচনার কেন্দ্রে ফিলিস্তিন-ইসরায়েল সংঘাত। গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদে সারা বিশ্ব প্রতিবাদে মুখর। সেই প্রভাব পড়েছে বাংলাদেশেও। বাংলাদেশে ইসরায়েলি ও মার্কিন পণ্য বয়কট করে চলেছে সাধারণ জনগণ।

এরই পরিপ্রেক্ষিতে কোকা-কোলা বাংলাদেশের একটি বিতর্কিত বিজ্ঞাপন আরো তোলপাড় ফেলে দিয়েছে মানুষের মাঝে। সাধারণ মানুষের মুখে উঠে আসছে একটি শব্দ, ‘বয়কট’।

কোকা-কোলা বয়কটের খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোপের মুখে পড়েছেন কোমল পানীয় ব্র্যান্ড কোকা-কোলাসহ যেসব মডেল এ বিজ্ঞাপনটিতে অভিনয় করেছেন তারাও। অনেকে কোকা-কোলা বয়কটের পাশাপাশি অভিনয়শিল্পীদের বয়কটের হুমকি দিয়েছেন।

এসব আলোচনা-সমালোচনার মাঝে কোকা-কোলা তাদের ইউটিউব চ্যানেল থেকে বিতর্কিত বিজ্ঞাপনের ভিডিওটি সরিয়ে নিয়েছে। মঙ্গলবার (১১ জুন) দুপুরে তাদের ইউটিউব চ্যানেলে সার্চ দিয়ে দেখা যায় বিজ্ঞাপনের ভিডিওটি চ্যানেলে নেই। তবে ভিডিও সরিয়ে নেওয়ার বিষয়ে কোকা-কোলা কর্তৃপক্ষ অফিশিয়ালি কোনো বক্তব্য দেয়নি।

 এ বিজ্ঞাপনে মডেল হিসেবে ছিলেন অভিনেতা ও নির্মাতা শরাফ আহমেদ জীবন, শিমুল শর্মা, আব্দুল্লাহ আল সেন্টু প্রমুখ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তোপের মুখে পড়েছেন কোমল পানীয় ব্র্যান্ড কোকা-কোলাসহ যেসব মডেল এ বিজ্ঞাপনটিতে অভিনয় করেছেন। অনেকে কোকা-কোলা বয়কটের পাশাপাশি অভিনয়শিল্পীদের বয়কটের হুমকি দিয়েছেন। 

সাধারণ জনগণ অভিনয়শিল্পীদের বয়কটের হুমকি দেওয়ার পরে শরাফ আহমেদ জীবন ও শিমুল শর্মা বিজ্ঞাপনে কাজ করার বিষয়ে মুখ খুলেছেন। শরাফ আহমেদ জীবন বলেন, ‘আমি একজন নির্মাতা এবং অভিনেতা হিসেবে সবার কাছে পরিচিত। দুই দশক ধরে আমি নির্মাণ ও অভিনয়ের সাথে জড়িত।

ব্যক্তিগত জীবনে আমি সব সময় মানবাধিকারবিরোধী যেকোনো আগ্রাসনের বিপক্ষে দাঁড়িয়েছি এবং আপনাদের অনুভূতি ও মতামতের প্রতি শ্রদ্ধাশীল থেকেছি।’

এদিকে শিমুল শর্মা বলেন, ‘আমি মাত্র আমার জীবনের পথচলা শুরু করেছি, আমার এই পথচলায় ভুলত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন এবং আমাকে ভবিষ্যতে একজন বিবেকবান শিল্পী হয়ে ওঠার জন্য শুভ কামনায় রাখবেন। ধন্যবাদ সবাইকে।’

সংবাদ সারাবেলা: স/মীরাসু

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.