× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কণ্ঠশিল্পী বীর মুক্তিযোদ্ধা নাদিরা বেগমকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

বিনোদন ডেস্ক

০৮ নভেম্বর ২০২৩, ১৯:৩৫ পিএম

ভাওয়াইয়া, পল্লীগীতি, লোকগীতির স্বনামধন্য কণ্ঠশিল্পী বীর মুক্তিযোদ্ধা নাদিরা বেগম গত সোমবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

নাদিরা বেগমের জন্ম ও বেড়ে ওঠা জয়পুরহাটে। গতকাল মঙ্গলবার সকালে মরদেহ জয়পুরহাটে নেওয়া হয়। এই বীর মুক্তিযোদ্ধাকে জয়পুরহাট সদরের রামদেও বজলা সরকারি উচ্চবিদ্যালয়ের মাঠে রাষ্ট্রীয় সম্মান জানানো হয়। এরপর বেলা দুইটায় জয়পুরহাট রামদেও বাজলা স্কুল মাঠে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়। জানাজায় সাংস্কৃতিককর্মী, রাজনৈতিক নেতা, প্রশাসনের কর্মকর্তা ছাড়াও সর্বস্তরের মানুষের ঢল নামে।

হার্টের সমস্যাজনিত অসুস্থতায় গত তিন সপ্তাহ ধরে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন কণ্ঠশিল্পী বীর মুক্তিযোদ্ধা নাদিরা বেগম।

নাদিরা বেগম ভাওয়াইয়াবিষয়ক সংগঠন বাংলাদেশ ভাওয়াইয়া পরিষদের উপদেষ্টা, ভাওয়াইয়া একাডেমির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ভাওয়াইয়া সংসদের চেয়ারম্যান ছিলেন। ভাওয়াইয়া ছাড়াও তিনি পল্লিগীতি ও লোকগীতির অনেক জনপ্রিয় গান গেয়েছেন।

‘কল কল ছল ছল নদী করে টলমল...’ ছাড়াও আরও অনেক বিখ্যাত গানের গীতিকার ও সুরকার এ কে এম আবদুল আজিজের কন্যা নাদিরা বেগম ১৯৬০ সালে রেডিওতে সংগীতশিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। ৯ ভাইবোনের মধ্যে নাদিরা ছিলেন সবার বড়। তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.