× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

২৭ বছর পর আবারও ভারতে মিস ওয়ার্ল্ড

বিনোদন ডেস্ক

১০ জুন ২০২৩, ০১:২৯ এএম

নারীদের আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড’। চলতি বছর বসবে এই প্রতিযোগিতার ৭১তম আসর। এবারের আসর আয়োজন করছে ভারত। এর আগে ১৯৯৬ সালে এই প্রতিযোগিতার আসর বসেছিল ভারতে। ২৭ বছর পর আবারও ‘মিস ওয়ার্ল্ড’–এর আয়োজন করার সুযোগ পেল ভারত। ভারতের দিল্লিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছে মিস ওয়ার্ল্ডের আয়োজক কমিটি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের। 

এবারের আসরের জন্য ভারতকে বেছে নেওয়ার কারণ জানান মিস ওয়ার্ল্ডের সিইও জুলিয়া মোর্লে। তিনি বলেন, ‘মিস ওয়ার্ল্ডের ৭১তম আসরের জন্য আয়োজক দেশ হিসেবে ভারতের নাম ঘোষণা করছি। দেশটির ঐতিহ্য ও বৈচিত্র্যেময় সংস্কৃতি, বিশ্বমানের আকর্ষণীয় ও সুন্দর স্থান এবং নারীদের ক্ষমতায়নে দেশটির উদ্যোগের কারণে এবার ভারতকে বেছে নেওয়া হয়েছে।’ 

জুলিয়া মার্লি জানান, ৩০ বছর আগে প্রথম তিনি ভারত এসেছিলেন। তখন থেকেই ভারতের এই সংস্কৃতি ও সৌন্দর্য তাঁকে আকৃষ্ট করেছিল।

এবারের আসরে ১৩০টি দেশের সেরা সুন্দরীরা নিজ নিজ দেশের প্রতিনিধি হয়ে অংশগ্রহণ করবেন এই প্রতিযোগিতায়। তাঁরা এক মাস ধরে ভারতে লড়বেন সেরা সুন্দরী হওয়ার জন্য। ৭০তম আসরে মিস ওয়ার্ল্ড হয়েছিলেন পোল্যান্ডের কারোলিনা বিলাফস্কা।

১৯৬৬ সালে প্রথম ভারতীয় হিসেবে ‘মিস ওয়ার্ল্ড’–এর মুকুট ওঠে রীতা ফারিয়ার মাথায়। শুধু ভারতীয় নন, প্রথম এশিয়ান হয়ে এই পুরস্কার জিতেছিলেন তিনি। এরপর একে একে ভারতের ঐশ্বরিয়া রাই, ডায়ানা হেডেন, ইয়োকতা মুখে, প্রিয়াঙ্কা চোপড়া, মানুষি ছিল্লারের মাথায় এই মুকুট ওঠে।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.