× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বলিউডের গোপন অধ্যায় প্রকাশ্যে আনলেন নওয়াজ

বিনোদন ডেস্ক

১০ জুন ২০২৩, ০০:৩১ এএম

বলিজগতের অন্ধকার দিক প্রকাশ্যে আনলেন অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। ক্যারিয়ারের শুরুর দিকে ঘটে যাওয়া নানা অসঙ্গতির বিষয়ে মুখ খুলেছেন তিনি।

সম্প্রতি এক সাক্ষাৎকারে হিন্দি ফিল্মজগতের পাশাপাশি বিভিন্ন প্রযোজনা সংস্থার বিরুদ্ধেও সরব হন নওয়াজ। সাক্ষাৎকারে তার ক্যারিয়ারের শুরুর দিকের অভিজ্ঞতার কথা তুলে ধরেন। জানান, শুটিং সেটে তারকা ও পার্শ্বচরিত্রের জন্য আয়োজনের আকাশপাতাল পার্থক্য ছিল। দু’পক্ষের মধ্যে স্পষ্ট ভেদাভেদ লক্ষ করতেন নওয়াজ।

তিনি জানান, সেটে কোনো সিনেমা চললে মূল তারকাদের জন্য এলাহি ব্যবস্থার আয়োজন করা হতো। কিন্তু ছবিতে পার্শ্বচরিত্রের জন্য যে জুনিয়র আর্টিস্টরা অভিনয় করতেন, তাদের জন্য থাকত নিম্নমানের ব্যবস্থা।

ইন্ডাস্ট্রিতে যে ভেদাভেদ রয়েছে তা বোঝানোর জন্য নিজের জীবনের কথা উল্লেখ করেন নওয়াজ। তিনি জানান, ক্যারিয়ারের শুরুতে যখন ছোটখাটো চরিত্রে অভিনয় করতেন তখন দেখতেন মধ্যাহ্নভোজনের সময় তারকারা তাঁবুঘেরা একটি জায়গায় চলে যেতেন।

নওয়াজও এক দিন তাঁবুর ভেতর যান। উঁকি দেওয়ার পর তিনি যে দৃশ্য দেখেন তা তিনি কল্পনাও করতে পারেননি। তারকাদের জন্য আয়োজন করা হয়েছে এলাহি সব খাবারের। খাবার সময় যেন কষ্ট না হয়, তার জন্য ছিল আরামদায়ক পরিবেশও।

জুনিয়র আর্টিস্ট হয়ে তারকাদের তাঁবুতে গিয়েছিলেন বলে নওয়াজকে হেনস্থার শিকার হতে হয়। নওয়াজ দাবি করেন, তাঁবুর সামনে থাকা নিরাপত্তাকর্মীরা তার জামার কলার ধরে ধাক্কা দিয়ে সরিয়ে দেন তাকে।

নওয়াজের দাবি, জুনিয়র আর্টিস্টদের জন্য আলাদা করে খাওয়াদাওয়ার ব্যবস্থা ছিল না। এক কোনায় বসে সব জুনিয়র আর্টিস্ট ভিড় জমিয়ে মধ্যাহ্নভোজন করতেন। এমনকি, নৈশভোজের সময়ও একই ঘটনা ঘটতে দেখতেন নওয়াজ।

এমনকি, স্পট বয়ের কাছে জুনিয়র আর্টিস্টরা পনি চাইলেও অপমান সহ্য করতে হতো। নওয়াজ জানান, সেটে উপস্থিত স্পট বয়েরা নাকি জুনিয়র আর্টিস্টদের নিজে গিয়ে পানি নিয়ে আসতে বলতেন।

নওয়াজ দাবি করেন, ক্যারিয়ারের শুরুতে অভিনেতা হিসাবে তার পরিচিতি না থাকলেও আত্মসম্মান বোধ ছিল প্রবল। কেউ তাকে অপমান করলে তা সহজে হজম করতে পারতেন না।

নওয়াজ নাকি একবার তাঁবুর ভেতরে প্রথম সারির অভিনেতাদের সঙ্গে এক জায়গায় বসে খেতে চেয়েছিলেন। কিন্তু সেই মুহূর্তে তাকে সেখান থেকে তাড়িয়ে দেওয়া হয়।

শুরুতে বিনা পারিশ্রমিকে কাজ করেছেন বলেও দাবি করেন নওয়াজ। রামগোপাল ভার্মা পরিচালিত ‘জঙ্গল’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। ফারদিন খান ও সুনীল শেট্টির মতো তারকাদের সঙ্গে কাজ করার সুযোগ পান অভিনেতা। অভিনয় করলেও কাজ শেষ হওয়ার পর কোনো পারিশ্রমিক পাননি তিনি। 

নওয়াজ জানান, পারিশ্রমিক না পেলে বার বার সেই প্রযোজনা সংস্থার অফিসে যেতেন তিনি। দুই থেকে তিন মাস টানা প্রযোজনা সংস্থার অফিসে ঘুরে বেড়াতেন। যে ছবিতে কাজ করে পারিশ্রমিক পেতেন না, সেই প্রযোজকের অফিসে গিয়ে দু’তিন মাস ভালমন্দ খাওয়া-দাওয়া করে পারিশ্রমিকের টাকা তুলে ফেলতেন তিনি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.