× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

প্রেক্ষাগৃহে সালমান শাহ-শাবনূর জুটি

বিনোদন প্রতিবেদক

০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১৬ এএম । আপডেটঃ ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৭:১৭ এএম

বাংলা চলচ্চিত্রে হঠাৎ বৃষ্টির মতো এসে মুগ্ধতায় ভাসিয়েছেন সালমান শাহ, জনপ্রিয়তার আকাশ ছুঁয়েছেন, এরপর আচমকাই ধরেছেন পরপারের ট্রেন। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি।

স্বল্প সময়ের ক্যারিয়ারে দুই ডজনের বেশি সিনেমায় অভিনয় করেছিলেন সালমান শাহ। এর মধ্যে সর্বাধিক ছবিতে জুটি বেঁধেছিলেন শাবনূরের সঙ্গে। ঢাকাই সিনেমার ইতিহাসে সফলতম জুটি হিসেবে গণ্য করা হয় তাদের। কিন্তু সালমান শাহর মৃত্যুর মাধ্যমে দর্শকনন্দিত এ জুটির ইতি ঘটে। 

নতুন এবং চমকপ্রদ খবর হলো, নব্বই দশকে পর্দা পাতানো সেই জুটি আবারও ফিরছে প্রেক্ষাগৃহে। আগামী ১০ ফেব্রুয়ারি বরিশালের অভিরুচি হলে মুক্তি পাচ্ছে তাদের জুটিবদ্ধ প্রথম ছবি ‘তুমি আমার’। জহিরুল হক পরিচালিত এই ছবি মুক্তি পেয়েছিলো ১৯৯৪ সালের কোরবানির ঈদে, ১৯ মে। সে সময় তুমুল জনপ্রিয়তা পেয়েছিলো ছবিটি। 

‘তুমি আমার’র পুনরায় মুক্তির খবরটি নিশ্চিত করেছেন ছবিটির কাহিনিকার ও চিত্রনাট্যকার আব্দুল্লাহ জহির বাবু। তিনি বলেন, “আমার বাবা জহিরুল হক (প্রয়াত) পরিচালিত এবং আমার লেখা কাহিনি ও সংলাপ সম্বলিত প্রথম ছবি ‘তুমি আমার’ আগামী ১০ ফেব্রুয়ারি বরিশাল অভিরুচি সিনেমা হলে মুক্তি পাচ্ছে।’’ 

আব্দুল্লাহ জহির বাবু জানান, তার বাবা ছবিটির পুরো কাজ শেষ করে যেতে পারেননি। তার ভাষ্য, “আমার বাবার ইন্তেকালের পর প্রয়াত তমিজ উদ্দীন রিজভী আঙ্কেল এই ছবির অবশিষ্ট পরিচালনার কাজ শেষ করেন। পরে আদৃতা কথাচিত্রের ব্যানারে মুক্তি পায় সালমান ও শাবনূর অভিনীত প্রথম ছবি ‘তুমি আমার’। আমার জীবনের সম্ভবত সবচেয়ে স্মৃতি বিজড়িত এবং উল্লেখযোগ্য ছবি এটি।’’

প্রসঙ্গত, জহিরুল হক ও তমিজউদ্দিন রিজভী পরিচালিত ‘তুমি আমার’ ছবিতে আকাশ চরিত্রে সালমান শাহ ও ডানা চরিত্রে অভিনয় করেন শাবনূর। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন কে এস ফিরোজ, প্রবীর মিত্র, জহিরুল হক, সৈয়দ হাসান ইমাম, ডন, মাহমুদুল ইসলাম মিঠু, ইদ্রিস, ববি, সজীব তাহের, রাশেদা চৌধুরী প্রমুখ। 

উল্লেখ্য, ১৯৯৪ সালে মুক্তি পাওয়া ছবিটিতে প্রথমবারের মতো জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন সালমান শাহ ও শাবনূর। এই ছবির মাধ্যমেই প্রথমবারের মতো চলচ্চিত্রে কাহিনিকার ও সংলাপ রচয়িতা হিসেবে অভিষেক ঘটে আব্দুল্লাহ জহির বাবুর।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.