× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এবার ক্যামেরার পিছনে চিত্রনায়িকা শাহনুর

আহমেদ সাব্বির রোমিও

১৯ অক্টোবর ২০২২, ০৯:৩২ এএম

'আহারে জীবন’ ছবির শুটিং শুরু করেছেন কাহিনিকার ও পরিচালক ছটকু আহমেদ। সরকারি অনুদান পাওয়া এই ছবির প্রধান দুটি চরিত্রে অভিনয় করছেন দিলারা হানিফ পূর্ণিমা ও ফেরদৌস আহমেদ। ছবিটির একটি চরিত্রে অভিনয়ের পাশাপাশি পুরো ছবিতে ছটকু আহমেদের সহকারী হিসেবে কাজ করছেন সৈয়দা কামরুন নাহার শাহনূর। অভিনয়ে দীর্ঘ দুই যুগের ক্যারিয়ার তাঁর, এবারই প্রথম সহকারী পরিচালকের ভূমিকায় পাওয়া যাবে তাঁকে। ১৪ অক্টোবর রাজধানীর মগবাজারের একটি রেস্টুরেন্টে ছটকু আহমেদের সঙ্গে এ নিয়ে একটি চুক্তিও করেছেন শাহনূর।

এই প্রতিবেদকের সাথে মুঠোফোনে আলাপচারিতার সময়, শাহনূর উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, দীর্ঘদিন আমার সুপ্ত বাসনা ছিল ক্যামেরার পেছনে কাজ শেখার। আমি নিজেকে সৌভাগ্যবান মনে করি আমার সুপ্ত বাসনাকে বাস্তবে রূপ দিচ্ছেন ছটকু ভাই। আর বিশেষ করে সহকারী পরিচালক হিসেবে সরকারি অনুদানের সিনেমায় সুযোগ পেয়ে আমি নিজেকে ধন্য মনে করছি। ছটকু আহমেদের মতো কিংবদন্তি চিত্র পরিচালকের সহকারী পরিচালক হিসেবে সুযোগ পেয়ে আমার কাজের উৎসাহ দ্বিগুণ হয়ে গেছে।

এর আগে, ছটকু আহমেদের পরিচালনায় তিনটি চলচ্চিত্রে অভিনয় করেছেন শাহনূর। এর মধ্যে দুটি বাংলাদেশি প্রযোজকের ‘শেষ যুদ্ধ’ ও ‘মহাতাণ্ডব’ এবং একটি যৌথ প্রযোজনার ‘এরই নাম ভালোবাসা’। বড় পর্দায় শাহনূর সহকারী হিসেবে মাত্র কাজ শুরু করলেও ছোট পর্দার জন্য এরই মধ্যে তিনটি নাটক বানিয়েছেন। ‘সংসার’ শিরোনামের প্রথম নাটকটি পরিচালনার পাশাপাশি লেখা ও প্রযোজনা ছিল শাহনূরের। এর বাইরে কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রও বানিয়েছেন তিনি। ভবিষ্যতে নিজেকে একজন চলচ্চিত্র পরিচালক হিসেবে দেখার স্বপ্ন থেকে ছটুকু আহমেদের মতো পরিচালকের সহকারী হিসেবে যাত্রা শুরু করলেন তিনি।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.