× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

তিন নাটক নিয়ে শ্রীমঙ্গল যাচ্ছেন এমদাদুল হক খান

আহমেদ সাব্বির রোমিও

১৬ অক্টোবর ২০২২, ০২:৫২ এএম

সারাক্ষণ অপরাধীদের খবরের সন্ধানে ছুটে চলা এমদাদুল হক খান সাংবাদিকতার পাশাপাশি দীর্ঘদিন ধরে নাটক ও চলচ্চিত্র নির্মাণ করে আসছেন। এ সময়ে ব্যস্ত এই তরুণ নির্মাতা তিনটি খণ্ড নাটক নিয়ে যাচ্ছেন চায়ের রাজধানী শ্রীমঙ্গলে। 

নাটকগুলো হলো- হারুন রুশো রচিত শামস বন্ড জিরো জিরো সেভেন, অয়ন চৌধুরী রচিত বিরহের কাঁটা ও আরিহা চৌধুরীর লেখা কিপটা শ্বশুর। 

আগামী ১৮ অক্টোবর থেকে ২২ অক্টোবর শ্রীমঙ্গলের মনোরম লোকেশনে নাটক তিনটির চিত্রধারণ করা হবে। এতে অংশ নেবেন, আ খ ম হাসান, শালহা খানম নাদিয়া (নাদিয়া নদী), সুদীপ বিশ্বাস দ্বীপ, নিঝুম রুবিনা, আনিলা তানজুম, তন্ময় সোহেল, জুয়েল হাসান, শারমিন শর্মি, এমকে পামির, তাসনিয়া, ফারুক আহমেদ বাপ্পী প্রমুখ।

পরিচালক এমদাদুল হক পেশায় একজন ক্রাইম রিপোর্টার। সাংবাদিকতার পাশাপাশি প্রায় এক যুগ ধরে নাটক পরিচালনা করে আসছেন। তার পরিচালনায় নির্মিত মন নিয়ে লুকোচুরি চলচ্চিত্রটি মুক্তির অপেক্ষায় রয়েছে। তার পরিচালনায় নির্মিত প্রথম নাটক মনের সেলুলয়েড বিটিভিতে ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হয়। নাটকটি ব্যাপক দর্শকপ্রিয়তা পাওয়ায় আর পেছনে তাকাতে হয়নি এই নির্মাতাকে। 

বর্তমানে তার পরিচালনায় দুটি ধারাবাহিকসহ ৭০টি নাটক বিভিন্ন টেলিভিশনে প্রচারিত হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য নাটকগুলো হলো- নাটাই ঘুড়ি, সম্পর্কের বুনন (ধারাবাহিক), একজন আনোয়ার স্যার, সেদিনও বৃষ্টি এসেছিল, ইন্টারন্যাশনাল টাউট, মন প্রতিবেশী, অচেনা অতিথি, গল্প শেষে আমরা সবাই, রিয়ানার প্রেতাত্মা, ডিগ্রীধারী মফিজ, মায়াজাল, একটি কুঁড়ি দুটি পাতা, বিরূপ বসন্ত, বিদ্যার ভাঁড়, প্রেমিক পুরুষ জগলু ভাই, আফটার ব্রেকআপ, মিথ্যা ভালবাসা, এডিটর, প্রাইভেট সেক্রেটারি, শুধু মায়ের জন্য, ড্রিমগার্ল, ক্রস কানেকশন, কোনো এক রাতের গল্প।

পরিচালক এমদাদুল হক খান বলেন, দর্শকদের ভালো গল্প ও সুন্দর লোকেশন দেখানোর উদ্দেশ্যে দেশের দর্শনীয় স্থানগুলোতে নাটকের চিত্রধারণ করে থাকেন। কারণ দর্শকরা নতুনত্ব চান।। ভালো কিছু দেখতে চান। 

সাংবাদিকতার পাশাপাশি কিভাবে তিনি এতগুলো নাটক নির্মাণ করেছেন জানতে চাইলে ব্যস্ততম এই পরিচালক বলেন, অফিস ম্যানেজ করেই তাকে এ কাজ করতে হয়। এতে তার সহকর্মীরাও ব্যাপক সাপোর্ট দেন। এজন্য তিনি সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.