× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জবির ছাত্রলীগ কর্মীকে বিভাগের যাবতীয় কার্যক্রম থেকে বহিষ্কার

জাহিদ হাসান, জবি প্রতিনিধি।

২৮ আগস্ট ২০২৪, ১৬:৫৮ পিএম

ছবিঃ জাহিদ হাসান

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের উপর হামলা হুমকি ও মারধরের অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগের কর্মী আবির-উজ-জামানকে বিভাগের সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।

বুধবার (২৮ আগষ্ট) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের জরুরি একাডেমিক সভায় তাকে বিভাগ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়। 

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. আশরাফুল আলম বলেন, "তার বিরুদ্ধে শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগ ছিল। শিক্ষার্থীরা সেই অভিযোগ দিয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয় থেকে তাকে সাময়িক বহিষ্কারও করা হয়েছে। সেই প্রেক্ষিতে আমরা বিভাগে জরুরি একাডেমিক সভা ডেকে তাকে বিভাগের যাবতীয় কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সে ক্লাস-পরীক্ষাসহ বিভাগের যাবতীয় কার্যক্রমে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অংশগ্রহণ করতে পারবেনা।"

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক মো. রাইসুল ইসলাম এমসিজে ক্লাব গ্রুপে বলেছেন, "আবির কে বলা হয়েছিল পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয় এ না আসতে এবং স্বীয় কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করতে। ও কেনও আমাদের বা আমার কথা না মেনে , না জানিয়ে ক্লাসে ঢুকে পরলো। বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত ওর বিভাগে আসা একেবারেই অনুচিত।"

এর আগে বুধবার বিভাগের সকল ব্যাচের ক্লাস শুরু  হলে ক্লাসে আসেন অভিযুক্ত শিক্ষার্থী আবির উজ-জামান৷ তাকে ক্লাসে দেখে বিভাগের সকল শিক্ষার্থী ক্লাস বর্জন করে তাকে বহিষ্কারের দাবিতে বিভাগের চেয়ারম্যানের কক্ষের সামনে অবস্থান নেন এবং বিভাগের চেয়ারম্যান আশরাফুল আলমকে অবরুদ্ধ করে রাখেন। 

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ইভান তাহসিব বলেন, "ছাত্রলীগের অনেক কর্মী শিক্ষার্থীদের হামলা মারধরের হুমকি দিয়েছিলো তার মধ্যে আবির অন্যতম। এমনকি তার নামে রেগিংয়ের অভিযোগও পাওয়া যায়। তার ভয়ে বিভাগের শিক্ষার্থীরা আতঙ্কে থাকতো। এইজন্য তাকে স্থায়ী বহিষ্কার করা উচিত"

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.