× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পুলিশি বাধা ভেঙে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ জাবি শিক্ষার্থীদের

জাবি প্রতিনিধি

১১ জুলাই ২০২৪, ১৭:০৪ পিএম

ছবি: প্রতিনিধি

সরকারি চাকরির সকল গ্রেডে অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাতিল করে সংবিধানে উল্লিখিত অনগ্রসর গোষ্ঠী ও বিশেষ চাহিদাসম্পন্নদের জন্য কোটাকে ন্যায্যতার ভিত্তিতে ন্যূনতম পর্যায়ে এনে সংসদে আইন পাস করে কোটা পদ্ধতিকে সংশোধনের এক দফা দাবিতে 'বাংলা ব্লকেড' এর অংশ হিসেবে ঢাকা-আরিচা মহাসড়ক  অবরোধ  করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১১ জুলাই) কেন্দ্রীয় গ্রন্থাগার প্রাঙ্গণ হতে একটি বিক্ষোভ-মিছিল বের করে বিশ্ববিদ্যালয়ের ঢাকা-আরিচা মহাসড়কে সমবেত হয়ে উভয়পাশে ব্লক করে অবরোধ কর্মসূচি শুরু করেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের’ নামে শিক্ষার্থীদের চলমান কোটা সংস্কার আন্দোলনের প্রভাবে রাস্তা অবরোধে চরম দুর্ভোগের সৃষ্টি হয়েছে উল্লেখ করে পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্ ও ট্রাফিক, উত্তর বিভাগ) জনাব মোঃ আব্দুল্লাহিল কাফী।

তিনি আরও বলেন ‘তারপরও পুলিশ পেশাদারিত্বের স্থান থেকে আন্দোলনের সুযোগ দিয়েছে।’ তবে নতুন করে আন্দোলনের নামে সড়ক অবরোধ করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে।

জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক মাহফুজ ইসলাম মেঘ বলেন, শিক্ষার্থীরা দৃঢ় সংকল্প আমরা অবস্থান নেব আমরা রাস্তা অবরোধ করবো। পুলিশ বাধা দিলেও আমরা রাস্তায় অবস্থান করব।

এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদেরকে পুলিশ বাধা দিতে আসলে পুলিশি বাধা উপেক্ষা করেই অবরোধ করেছে শিক্ষার্থীরা।



Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.