× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দীর্ঘ আট বছর পর জাবিতে ডিন নির্বাচন

জাবি প্রতিনিধি

২০ এপ্রিল ২০২৪, ১২:০৭ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) দীর্ঘ আট বছর পর ডিন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) অনুষ্ঠিত এক সভায় মে মাসের মাঝামাঝি (সম্ভাব্য ১৪ মে) ডিন নির্বাচনের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে দৈনিক সংবাদ সারাবেলাকে  নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ডিন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবু হাসান। 

আবু হাসান বলেন,ডিন নির্বাচনের প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।তবে তারিখ এখনো চূড়ান্ত হয়নি। আমি উপাচার্যের কাছে শিডিউল দিয়েছি তার অনুমোদনের অপেক্ষায় আছে।

বিশ্ববিদ্যালয়ের ১৯৭৩ এর অধ্যাদেশ অনুযায়ী নির্বাচিত ডিনের মেয়াদ দুই বছর। তবে সর্বশেষ ২০১৬ সালের ১০ মে বিশ্ববিদ্যালয়ে ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়। ডিন নির্বাচনের জন্য উপাচার্যের কাছে দীর্ঘদিন যাবৎ দাবি জানিয়ে আসছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের বিভিন্ন সংগঠন। দেরিতে হলেও ডিন নির্বাচন দেওয়ার তারিখ ঘোষণা করায় স্বস্তি প্রকাশ করেছেন তারা। 

এ বিষয়ে শিক্ষক ঐক্য পরিষদের সদস্য সচিব অধ্যাপক সোহেল আহমেদ বলেন, আমরা দীর্ঘদিন ধরে উপাচার্যের কাছে গণতান্ত্রিক পর্ষদগুলোর নির্বাচনের দাবি জানিয়ে আসছিলাম। অবশেষে আমাদের চাপের মুখে উপাচার্য ডিন নির্বাচন দিতে বাধ্য হয়েছে।আমরা এই সিদ্ধান্তকে স্বাগত জানায়। 

উল্লেখ্য,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ছয়টি অনুষদ রয়েছে। এগুলো হচ্ছে- কলা ও মানবিকী, গাণিতিক ও পদার্থ বিষয়ক, সমাজবিজ্ঞান, জীববিজ্ঞান, বিজনেস স্টাডিজ ও আইন অনুষদ। 
অনুষদগুলোর মধ্যে নির্বাচিত ডিন হিসাবে  কলা ও মানবিকী অনুষদে অধ্যাপক মোজাম্মেল হক  দায়িত্ব পালন করছেন। তবে তার মেয়াদ ২০১৮ সালের মাঝামাঝি শেষ হয়েছে। বাকি পাঁচটি অনুষদে রয়েছে ভারপ্রাপ্ত ডিন। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.