× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

জাবির সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক বশির

জাবি প্রতিনিধি

০৮ মে ২০২৩, ০৭:৪৯ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন হিসেবে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদকে নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (৮ মে) রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মো. আকবার হোসেনকে ভারপ্রাপ্ত ডীনের দায়িত্ব হতে অব্যাহতি প্রদানপূর্বক বিশ্ববিদ্যালয় অ্যাক্টের প্রথম সংবিধির ৮(২) ধারা অনুযায়ী সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন নিয়োগ করা হলো। 

সদ্য ডিনের দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক বশির আহমেদ অনুষদ নিয়ে ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে বলেন, ‘সমাজবিজ্ঞান অনুষদকে শিক্ষা ও গবেষণায় অনন্য উচ্চতায় নিয়ে যেতে চাই। আন্তর্জাতিক পর্যায়ের সেমিনার ও সিম্পোজিয়াম করার চিন্তা ভাবনা আছে। অনুষদের সকল সহকর্মীদের সাথে বসে সকলের পরামর্শের ভিত্তিতে একাডেমিক ক্যালেন্ডার প্রণয়ন ও সময়মত বাস্তবায়নের সর্বোচ্চ প্রচেষ্টা চালাবো।’

উল্লেখ্য, অধ্যাপক বশির আহমেদ ২০০০ সালের মে মাসে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্বায়ক কমিটির সদস্য সচিবের দায়িত্ব পালন করছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.