× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

এসএসসির দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩২৩৫৬, বহিষ্কার ৩৮

নিজস্ব প্রতিবেদক

০২ মে ২০২৩, ১২:০৯ পিএম

এসএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিন মঙ্গলবারে ৩২ হাজার ৩৫৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। এছাড়া ৩৮ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় বোর্ড।
এদিন নয়টি সাধারণ বোর্ডের অধীনে এসএসসির বাংলা দ্বিতীয় পত্র, মাদ্রাসা শিক্ষা বোর্ডে আরবি প্রথম পত্র এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের আত্মকর্মসংস্থান ও ব্যবসায় উদ্যোগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
বিজ্ঞপ্তির তথ্যানুযায়ী, ঢাকা বোর্ডের ৪ হাজার ৩৪২ জন, রাজশাহী বোর্ডের ১ হাজার ৮২০ জন, কুমিল্লা বোর্ডের ২ হাজার ৩৬৩ জন, যশোর বোর্ডের ১ হাজার ৯২০ জন, চট্টগ্রাম বোর্ডের ১ হাজার ৬১২ জন, সিলেট বোর্ডের ৯৭০ জন, বরিশাল বোর্ডের ১ হাজার ৫২ জন, দিনাজপুর বোর্ডের ২ হাজার ৩৬১ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৯৮৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষাবোর্ডে যথাক্রমে অনুপস্থিত ছিলেন ১১ হাজার ৬২৯ জন ও ৩ হাজার ৩০০ জন পরীক্ষার্থী।
এসএসসি ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিনে মঙ্গলবার বহিষ্কৃত হয়েছেন ৩৮ জন। এদের মধ্যে এসএসসি পরীক্ষায় বহিষ্কার হয়েছেন ১২ জন পরীক্ষার্থী। মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ১৪ জন আর এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ১২ জন পরীক্ষার্থী।
এরমধ্যে এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে ১ জন, রাজশাহী বোর্ডে ২ জন, কুমিল্লা ২ জন, যশোর বোর্ডে ১ জন, বরিশাল বোর্ডে ১ জন, দিনাজপুর বোর্ডে ১ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৪ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন।
আগামীকাল বুধবার (৩ এপ্রিল) নয়টি সাধারণ বোর্ডের এসএসসির ইংরেজি প্রথম পত্র, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিলের আরবি দ্বিতীয় পত্র আর কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি ও দাখিল ভোকেশনালের আরবি-২ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.