× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মুজিববর্ষে সুবর্ণচরে লক্ষ চারারোপন করছে বনবিভাগ

নোয়াখালী প্রতিনিধি

০৮ ফেব্রুয়ারি ২০২২, ০৭:৫৭ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে সুবর্ণচর উপজেলায় টেকসই বনায়ন ও জীবিকা (SUFAL) প্রকল্পের অর্থায়নে স্থানীয় হতদরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সামাজিক বনায়নের আওতায় ১ লক্ষটি (ফলদ, বনজ, ভেষজ)  চারা স্ট্রীপ বাগান সৃজনের উদ্যেগ গ্রহন করেছে নোয়াখালী বন বিভাগ।

লক্ষ্য অর্জনের জন্য আজ মঙ্গলবার নির্বাচিত বাগান পরিদর্শন করেন বিভাগীয় বন কর্মকর্তা মোঃ ফরিদ মিঞা। এসময় আরো উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক যথাক্রমে কাজী তারিকুর রহমান, মোঃ ফিরোজ আলম চৌধুরী, সুবর্নচর উপজেলা বন কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন। পরিদর্শনকালে বিভাগীয় বন কর্মকর্তা মোঃ ফরিদ মিঞা জানান, স্ট্রীপ বাগান সৃজনের জন্য নির্বাচিত স্হান সমূহ বনায়নের জন্য খুবই উপযোগী। আশাকরি আমরা সফল বাগান সৃজন করতে সক্ষম হব।

একশত কিঃমিঃ বাগান সৃজনের মাধ্যমে পরিবেশ সুরক্ষার পাশাপাশি স্হানীয় জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সহায়ক হবে। একশত কিঃ মিঃ জন্য মোট একহাজার সুবিধাভোগী পরিবারকে সম্পৃক্ত করা হবে।সম্পৃক্ত পরিবারগুলো আগামী ২০ বছর পর বৃক্ষ কর্তনের মোট ৫৫ শতাংশ নগদ অর্থ সহায়তা পাবে বলে জানান উপজেলা বন কর্মকর্তা মোঃ মোশাররফ হোসেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.