× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শিক্ষাপ্রতিষ্ঠানে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে রংপুরে শিক্ষক সমাবেশ

কামরুল হাসান টিটু, রংপুর ব্যুরো।

২৫ আগস্ট ২০২৪, ১৯:৪৮ পিএম

ছবিঃ কামরুল হাসান টিটু

রংপুরে ছাত্র-শিক্ষক সম্পর্ক ধ্বংসের চক্রান্ত বন্ধ করা, দেশব্যাপী শিক্ষক নির্যাতন, আইন বহির্ভূতভাবে জোর করে শিক্ষককে পদত্যাগে বাধ্য করা ও শিক্ষাপ্রতিষ্ঠানে নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে শিক্ষক সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৫ আগস্ট) দুপুরে স্থানীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) রংপুরের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়।  

রংপুর মহানগর বাকবিশিস সভাপতি অধ্যাপক নবীব হোসেন লাভলু’র সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে বক্তব্য রাখেন রংপুর জেলা সংগঠনের সভাপতি অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিঞা, অধ্যক্ষ শাহ মো. রেজাউল ইসলাম প্রমুখ। 

সমা‌বে‌শে বক্তারা বলেন, বিগত সরকার পতনের পর থেকে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির সুযোগে একটি স্বার্থান্বেষী মহল অন্যায়ভাবে সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতনসহ পদত্যাগে বাধ্য করছে। যা দেশের প্রচলিত আইন পরিপন্থী। বিশেষত: প্রতিষ্ঠান প্রধানদের যে বেআইনি ও ন্যাক্কারজনকভাবে লাঞ্ছিত করে জোরপূর্বক পদত্যাগে বাধ্য করা হচ্ছে, তা সমগ্র শিক্ষক সমাজের জন্য অপমানজনক। 

এহেন নৈরাজ্যকর পরিস্থিতিতে শিক্ষাব্যবস্থা আজ ধ্বংসের সম্মুখীন। শুধু তাই নয়, এরকম একটি পরিস্থিতিতে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যেমন সম্পর্কের অবনতি হচ্ছে,  তেমনি তাদের মধ্যে সৃষ্টি হচ্ছে বিস্তর ব্যবধান। এই নৈরাজ্যকর পরিস্থিতি চলতে থাকলে শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে।

মানববন্ধন থেকে অতিদ্রুত দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে অন্তর্বর্তীকালীন সরকারের কাছে উদাত্ত আহ্বান জানানো হয়।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.