× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অবৈধ ৭ মৎস্য শিকারী আটক

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

১৭ জুলাই ২০২৪, ২১:২৫ পিএম । আপডেটঃ ১৭ জুলাই ২০২৪, ২৩:২৪ পিএম

পদ্মানদীতে অবৈধ বেড়জাল দিয়ে মাছ শিকারকালে অভিযান চালিয়ে ৭ পেশাদারী মৎস্য শিকারীকে আটক করেছে লক্ষ্মীকুন্ডা নৌ পুলিশ ফাঁড়ি।

বুধবার (১৭ জুলাই) দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা থানার ১২ মাইল এলাকাস্থ পদ্মানদী থেকে তাদের আটক করা হয়। এসময় তাদের নিকট থেকে এক হাজার মিটার বেড়জাল জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, কুষ্টিয়ার বারখাদা এলাকার মৃত আফাজ উদ্দিনের ছেলে মোঃ মিনারুল ইসলাম (৪২), মতিয়ার রহমানের ছেলে মোঃ মিন্টু রহমান (৩২), রিয়াজ উদ্দিনের ছেলে মোঃ হেলাল উদ্দিন (২৫), মোজাম্মেল প্রামানিকের ছেলে মোঃ মাহাবুল হোসেন (৩৪), মৃত আতিয়ার রহমানের ছেলে মোঃ আরিফুল (৩৪), মিরপুরের মাটিয়াপাড়া এলাকার মৃত জরু প্রামানিকের ছেলে আবু সামা (৬০) ও পলাশ প্রামানিকের ছেলে মোঃ কাউছার আলী (২১)।

লক্ষ্মীকুন্ডা নৌ পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ (ওসি) মোঃ এমদাদুল হক জানান, টহলরত নৌ-পুলিশ সদস্যরা পদ্মানদীর ১২ মাইল এলাকায় পদ্মানদীতে বেড়জাল দিয়ে মাছ শিকারের সংবাদ পেয়ে অভিযান চালিয়ে সাতজনকে আটক করা হয়। এই সময় তাদের নিকট থেকে এক হাজার মিটার অবৈধ বেড়জাল, মাছ শিকারের জন্য ব্যবহৃত শ্যালো ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০( সংশোধনী-২০১৩) এর ৫ (১) ধারায় মামলা দায়ের করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

তিনি আরও জানান, অভিযান অব্যহৃত রাখা হয়েছে। অবৈধ কারেন্ট ও বেড়জাল দিয়ে মৎস্য শিকার করতে দেওয়া হবে না। 

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.