× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

মাদকদ্রব্যের অপব্যবহার এবং অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত

সিরাজগঞ্জ প্রতিনিধি

১৪ জুলাই ২০২৪, ১৯:০৬ পিএম

" মাদকের আগ্রাসন দৃশ্যমান প্রতিরোধই সমাধান " এই প্রতিপাদ্য নিয়ে, সিরাজগঞ্জে মাদক দ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস-২০২৪ পালিত হয়।

এ দিবস উদযাপন উপলক্ষ্যে বেলুনফেস্টুন  উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করার পর  র‌্যালি প্রদর্শন ও আলোচনা সভা শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে রচনা ও চিত্রাঙ্কন  প্রতিযোগি বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা  হয়। আলোচনা সভা অনুষ্ঠানে দেশরত্ন জননেত্রী  প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র বক্তব্যের ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। সিরাজগঞ্জ জেলা প্রশাসন  ও মাদকদ্রব্যে নিয়ন্ত্রণ অধিদপ্তর সিরাজগঞ্জের আয়োজন, 

রবিবার (১৪ জুলাই) সকাল সাড়ে ৯ টার দিকে  জেলা প্রশাসক কার্যালয় সন্মুখ হতে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এসে জেলা প্রশাসকের কার্যালয়ের শহিদ এ.কে.শামসুদ্দিন  সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  এতে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

এ অনুষ্ঠানের  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং আলোচনা সভায়  বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২ সদর-কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য ড. জান্নাত আরা তালুকদার হেনরী এসময়ে তিনি তার বক্তব্য বলেন,  স্মার্ট বাংলাদেশ গড়তে নতুন প্রজন্ম বা নাগরিকদের ভালো মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। 

মাদকের ছোবল থেকে যুব সমাজকে রক্ষা করতে প্রতিটি পরিবারের অভিভাবকদের সচেতন হয়ে নিজ সন্তানের খোঁজখবর রাখতে হবে।  সু-শিক্ষা অর্জনে অভিভাবকদের ভূমিকা থাকতে হবে। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।  

অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব ছিলেন এবং স্বাগত বক্তব্য রাখেন, মাদকদ্রব্যে নিয়ন্ত্রণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপ-পরিচালক  মোহাম্মদ রুহুল আমিন। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আব্দুল হান্নান মিয়া, ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ রতন কুমার রায়, ডেপুটি সিভিল সার্জন ডাঃ আ.ফ.ম. ওবায়দুল ইসলাম, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলহাজ্ব কে.এম. হোসেন আলী হাসান,সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্ত, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন প্রমুখ। 

এসময়ে  সিরাজগঞ্জ জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিরাজগঞ্জের  ইন্সপেক্টর মোহাম্মদ কামরুজ্জামান, এমদাদুল হক খান, সহকারী প্রসিকিউটর মেহেদী হাসান, উপ-পরিদর্শক মেহেদুল ইসলাম সরদার সহ বিভিন্ন মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের পরিচালকগন,   মাদকাসক্ত থেকে সুস্থ জীবনে ফিরে আসা রিকভারীরা, শিক্ষার্থীরা অভিভাবক ও সুধীজন সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ  উপস্থিত ছিলেন। 

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.