× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

স্কাউট দলের উদ্যোগে দরিদ্র মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ

সিরাজগঞ্জ প্রতিনিধি

১৩ জুলাই ২০২৪, ১৫:০৪ পিএম

দরিদ্র ও দুস্থ মহিলাদের স্বাবলম্বী করার লক্ষ্যে ৬ ষ্ট  বারের মত  সেলাই মেশিন বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত  হয়েছে। 

( ১৩  জুলাই ২০২৪)  সকাল ৭. ৩০ মিনিটে   পৌর শহরের  এস এস রোডস্থ ফজল বিপনীতে সেবা মুক্ত স্কাউট গ্রুপের সার্বিক ব্যবস্থাপনায় আমেরিকা প্রবাসী বাংলাদেশীদের আর্থিক সহযোগিতায় ৬ ষ্ট পর্যায়ে  সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে সেবা মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি এম. এম কামরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দরিদ্র ও দুস্থ মহিলাদের হাতে সেলাই মেশিন তুলেদেন সিরাজগঞ্জ জেলা রোভারের সম্পাদক মো. সাখাওয়াৎ হোসেন, । 

অনুষ্ঠানের প্রধান অতিথি সিরাজগঞ্জ জেলা রোভার সম্পাদক সাখাওয়াৎ হোসেন প্রিন্স বলেন, দেশের নারীরা এখন আর পিছিয়ে নেই। সমাজে পিছিয়ে  পড়া নারীদের স্বাবলম্বী করতে নানামুখী পদক্ষেপ বাস্তবায়ন করেছে সরকার। 

সেজন্য সরকার নারী দক্ষতা উন্নয়ন  নারী ক্ষমতায়ন, নারী সুরক্ষাসহ নানান বিষয়ে জোর দিচ্ছে তাছাড়া নারী  পুরুষ একত্রিত হয়ে কাজ না করলে ২০৪১ সালে প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়ার যে স্বপ্ন সেটি বাস্তবায়ন হবেনা। তাই দেশ উন্নয়নে নারী-পুরুষ সকলে একত্রিত হয়ে কাজ করতে হবে। 

 একই উদ্দেশে  সিরাজগঞ্জ সদর উপজেলায় ও ইউনিয়নে  পর্যায়ে এ সব নারীকে সেলাই মেশিন প্রদান করছে সেবা মুক্ত স্কাউট গ্রুপটি।  

তিনি আরো বলেন, হতদরিদ্রদের আত্ননির্ভরশীল করার জন্য সেবা মুক্ত স্কাউট গ্রুপ উদ্যোগ গ্রহণ করেছে তা সত্যিই প্রশংসনীয়।

সমাজের অসচ্ছল ও হত দরিদ্র মানুষের আর্থিক সচ্ছলতার জন্য  সেবা মুক্ত স্কাউট গ্রুপটি সকল সময়ে তারা ছাত্র- ছাত্রীদের মাঝে  গরীব মেধা বৃত্তি প্রদান করে থাকে,  অসহায় ও দুস্থ মানুষের পাশে কাজ করে চলেছে। ভবিষ্যৎ এই মুক্ত স্কাউট গ্রুপটি কাজ করে যাবে।  দুঃখী মানুষের মুখে হাসি ফুটিয়ে আসছে। মানুষকে আরো ভালো ও উন্নত সেবা দেওয়ার জন্য  বাস্তবভিত্তিক কর্মপরিকল্পনা নিয়ে সামনে এগিয়ে যাবে।  

অনুষ্ঠানের সভাপতি  এম. এম কামরুল হাসান ( পি আর এস)    বলেন,  আমরা  সিরাজগঞ্জ সদর  বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে  দরিদ্র ও দুস্থ মহিলাদেরকে সেলাই মেশিন ও যে এলাকায় বিশুদ্ধ খাবার পানী খাওয়ার জন্য টিউবয়েল নেই সে সব এলাকায় সংগঠনের  থেকে  যথাযথ ভাবে বাস্তবায়ন করে থাকি।

সেই আলোকে আমরা আজকে  ২৪  টি সেলাই  মেশিনগুলো প্রশিক্ষিত দুস্থ মহিলা মাঝে বিতরণ করছি। আমাদের উদ্দেশ্য পুরুষের পাশাপাশি নারীদেরও দেশের উন্নয়ন কাজে সামিল করা। সেজন্য সরকার নারী দক্ষতা উন্নয়ন  নারী ক্ষমতায়ন, নারী সুরক্ষাসহ নানান বিষয়ে জোর দিচ্ছে। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউটস, সিরাজগঞ্জ ও পাবনা জেলার   সহকারী পরিচালক মো. মোহাম্মদ আবু সাঈদ,  বাংলাদশ  পানি উনয়ন বিভাগ টাংগাইল উপ- সহকারী প্রৌকশলী মো. জাকির হোসেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সিরাজগঞ্জের উপ- বিভাগীয় প্রৌকশলী মো. মিল্টন হোসেন,  মানবসেবাই স্বপ্ন গ্রুপের প্রতিষ্ঠাতা ও পুলিশ বিভাগের সদস্য মানবতার ফেরিওয়ালা  ডি এসবি শামীম রেজা, সেবা মুক্ত স্কাউট গ্রুপের  গ্রুপ  সম্পাদক রফিকুল ইসলাম শামীম ,সেবা মুক্ত স্কাউট গ্রুপের  সহ-সভাপতি ও যমুনা টেলিভিশন স্টাফ রিপোর্টার গোলাম মোস্তফা রুবেল, সেবা মুক্ত স্কাউট গ্রুপের আর এস এল, সহকারী অধ্যাপক  মো. আসলাম হোসেন,  এবং এ সময়ে উপস্থিত ছিলেন সেবা মুক্ত স্কাউট গ্রুপের সহকারী আর এস, এল  মো. হানিফ, সেবা মুক্ত স্কাউট গ্রুপের সিনিয়র রোভার মেট মো. আশিকুর রহমান জীম,  অন্বেষণ  স্কাউট দলের সম্পাদক  সাংবাদিক মো. হোসেন আলী ছোট্ট  এসময়ে  আরো উপস্থিত ছিলেন  সেবা মুক্ত স্কাউট গ্রুপের  স্কাউট সদস্য, রোভার সদস্য সদেস্যা বৃন্দ। 

উল্লেখ্য সিরাজগঞ্জে দরিদ্র ও দুস্থ মহিলাদের মাঝে  ২৪ টি  সেলাই মেশিন উপহার দিয়েছে সংগঠনটি। সেলাই মেশিন উপহার পেয়ে হাসি ফুটেছে অসহায় এসব নারীর মুখে।


Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.