× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

পেকুয়ায় পাচারকালে গাড়িসহ গাছ জব্দ, তল্লাশি বসিয়েছে রেঞ্জ কর্মকর্তা

কক্সবাজার প্রতিনিধি

১২ জুলাই ২০২৪, ১২:০৮ পিএম

কক্সবাজারের পেকুয়ায় পাচারকালে দুটি ডাম্পার গাড়ি ভর্তি বিপুল পরিমান গাছ জব্দ করেছে বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তারা।

১১ জুলাই (বৃহস্পতিবার) দুপুর একটার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের আরবশাহ বাজার এলাকা থেকে গাছ ভর্তি এসব গাড়ি জব্দ করা হয়েছে। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা মো.হাবিবুল হক।

এছাড়া ওই দিন রাতে গতকাল শুক্রবার সম্ভাব্য বিভিন্ন সড়কে রেঞ্জ কর্মকর্তার নেতৃত্বে তল্লাশি চালানো হয়েছে। এতে গাছ পাচারকারী চক্রের মূল হুতারা নড়েচড়ে বসেছে।

বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা মো.হাবিবুল হকের একের পর এক দুঃসাহসি অভিযানে গাছ কেটে পাচার বন্ধ ছাড়াএ পাহাড়ের সম্পদ রক্ষা হচ্ছে বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা। 

জানাগেছে, চট্টগ্রামের বাঁশখালী থেকে দুটি ডাম্পার গাড়ি করে বিপুল পরিমান চোরাই আকাশ মনি গাছ আরবশাহ বাজারের একটি অবৈধ করাতকলে নিয়ে আসছিল। খবর পেয়ে চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তা মো.হাবিবুল হক অভিযান পরিচালনা করে। এসময় দুটি ডাম্পার গাড়ি ভর্তি গাছ ও একটি মোবাইল জব্দ করা হয়েছে।

এ ব্যাপারে রেঞ্জ কর্মকর্তা হাবিবুল হক জানায়, সংরক্ষিত বনবিভাগের গাছ পাচার করছিল একটি চোরাই সিন্ডিকেট। আমরা অভিযান চালিয়ে প্রায় লক্ষাধিক টাকার আকাশমনি গাছ ও পাচারকাজে ব্যবহৃত দুটি ডাম্পার গাড়ি ও একটি মোবাইল ফোন জব্দ করি। এসময় গাছের মালিক ও গাড়ির চালক আমাদের উপস্থিতি টের পেয়ে দ্রুত পালিয়ে যায়। তবে গাছ ও গাড়িগুলো রেঞ্জ কার্যালয়ে নিয়ে আসা হয়েছে। এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.