× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঝালকাঠি পৌরসভার ১৫৪ কোটি টাকার বাজেট ঘোষণা

ঝালকাঠি প্রতিনিধি

০৪ জুলাই ২০২৪, ১৫:০৪ পিএম

নতুন কোনো করারোপ ছাড়াই ঝালকাঠি পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের ১৫৪  কোটি ৮৭ লাখ ৭৬০ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পৌরসভার হলরুমে সুধীজনদের সঙ্গে আলোচনা শেষে বাজেট ঘোষণা করেন পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার। 

বাজেটে আয় ধরা হয়েছে ১৫৪   কোটি ৮৭ লাখ ৭৬০ টাকা। ব্যায় ধরা হয়েছে ১৫৪ কোটি ৭২ লাখ ৫৪ হাজার টাকা। বাজেটে প্রারম্ভিক উদ্বৃত্ত ধরা হয়েছে এক কোটি ২১ লাখ ২৬ হাজার ৭৬০ টাকা এবং সমাপনী উদ্বৃত্ত দেখানো হয়েছে ১৪ লাখ ৪৬ হাজার ৭৬০ টাকা। গত অর্থ বছরে এই বাজেটের পরিমাণ ছিল ১৫৫ কোটি ৩৩ লাখ ৫৮ টাকা হাজার ৫৭৬ টাকা।

পৌর মেয়র তাঁর বাজেট বক্তিতায় জানান, নান্দনিক পৌরসভা গড়ার লক্ষে এবারের বাজেটে বনায়ন, ময়লা আবর্জনার ডাম্পিং জোন নির্ধারণ, শহরের জলাবদ্ধতা নিরসন, সড়ক উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্যখাতে উন্নয়নসহ নানা উন্নয়নমূলক কাজ হাতে নেয়া হয়েছে। এসব কাজ বাস্তবায়ন হলে শহর আলোকিত হয়ে উঠবে বলে অভিমত ব্যক্ত করেন মেয়র। এসময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, প্যানেল মেয়র তরুন কুমার কর্মকার, পৌরসভার সচিব শাহীন সুলতানা ও হিসাবরক্ষণ কর্মকর্তা মনিরুদ্দোজা হারুনসহ কাউন্সিলরগণ ও কর্মকর্তা-কর্মচারিরা।

প্রসঙ্গত, ১৬ দশমিক ০৮বর্গ কিলোমিটার এলাকা নিয়ে ১৮৭৫ সালে প্রতিষ্ঠিত হয় ঝালকাঠি পৌরসভা। পৌর এলাকার ৯টি ওয়ার্ডে বসবাস করেন ৮৫ হাজার ৫৩৪ জন মানুষ। 

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.