× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আইনজীবীদের সহযোগিতা ছাড়া গুণগত বিচার নিশ্চিত সম্ভব নয়

শেরপুর প্রতিনিধি

২৬ জুন ২০২৪, ২০:১৩ পিএম

সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. জাকির হোসেন ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের পাশাপাশি আইনজীবীদের সহযোগিতার উপর গুরুত্বারোপ করে বলেছেন, আইনজীবী ও বিচারকদের প্রচেষ্টাতেই বিচার বিভাগ এগিয়ে যাবে। আর আইনজীবীদের সহযোগিতা ছাড়া গুণগত বিচার নিশ্চিত করা সম্ভব নয়। কারণ বার থেকেই ল আসে, বেঞ্চ থেকে নয়।

তিনি ২৬ জুন বুধবার সকালে শেরপুর জেলা আইনজীবী সমিতির উদ্যোগে সমিতির হলরুমে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ওই কথা বলেন।

বিচারপতি জাকির হোসেন আইনজীবীদের দক্ষতার উপর গুরুত্বারোপ করে জুনিয়রদের যোগ্যতম হিসেবে গড়ে তুলতেও সিনিয়র আইনজীবীদের প্রতি আহবান জানান। সেইসাথে তিনি শেরপুরে দীর্ঘদিনের সিজেএম ভবন নির্মাণ সমস্যা দূরকরণে সহযোগিতার আশ্বাস দিয়ে বলেন, জেলা হিসেবে শেরপুর ছোট্ট হলেও মেধামননে আইনজীবীরা পিছিয়ে নন। তাদের মেধামনন কাজে লাগালে শেরপুর বার একদিন মডেল বার হিসেবে আত্মপ্রকাশ করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ তৌফিক আজিজ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট চন্দন কুমার পাল, এ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট মোখলেসুর রহমান আকন্দ, এ্যাডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী জিপি ও এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার।

সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবুল মানসুর স্বপনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আব্দুস সবুর মিনা, ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. ছালামত উল্লাহসহ বিচারকমন্ডলী এবং নবনিযুক্ত পিপি, স্পেশাল পিপিসহ আইনজীবী সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে বিচারপতি জাকির হোসেনকে বিচার বিভাগের তরফ থেকে সংবর্ধনা দেওয়া হয়। ময়মনসিংহ বিভাগের বিচার বিভাগীয় মনিটরিং প্রধান হিসেবে বিচারপতি জাকির হোসেন এদিন শেরপুর বিচার অঙ্গন পরিদর্শন করেন।  

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । সম্পাদক: 01703-137775 । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.