× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হত্যা মামলার ২২ বছর পর ১৯ আসামির যাবজ্জীবন

জয়পুরহাট প্রতিনিধি

২৯ এপ্রিল ২০২৪, ১৪:৫৪ পিএম

জয়পুরহাটে আব্দুর রহমান হত্যা মামলায় প্রায় ২২ বছর পর ১৯ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়। 

সোমবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, পাঁচবিবি উপজেলার হরেন্দা গ্রামের আলম, দোলা, ওসমান, কোরমান, আজাদুল, লাবু, বাবু, আমিনুর, ফারাজ মণ্ডল, শুকটু, দুলাল, আলিম, নজরুল, সাইদুল, সানোয়ার, সাইফুল, কালাম, জহুরুল ও উকিল।  এদের মধ্যে জহুরুল ও উকিল ২ আসামি পলাতক আছেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০০২ সালের ২২ নভেম্বর রাতে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার হরেন্দা গ্রামের সামসুদ্দিনের ছেলে আব্দুর রহমান মুন্সীকে পূর্ব শত্রুতার জেড়ে ধরে ধান ক্ষেত থেকে আসামী আলমের বাড়িতে আটকে রেখে তাকে নির্মমভাবে বিভিন্ন দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করে ও পা দিয়ে বুকে ও পেটে খুচিয়ে খুচিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের ভাই আব্দুল বারিক মুন্সী বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ শুনানি শেষে প্রায় ২২ বছর বিজ্ঞ আদালত আজ এ রায় দেন। 

জয়পুরহাট আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি), এ্যাড. নৃপেন্দ্রনাথ মণ্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রায়ে দু' চার জন আসামির ফাঁসি হলে বাদী পক্ষ খুশি হতেন তবে রায়ে সংক্ষুব্ধ হয়ে উচ্চ আদালতে আপিল করতে পারেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.