× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

রংপুরে যুবলীগের ছাতা, ক্যাপ, সুপেয় পানি সরবরাহ

রংপুর ব‌্যু‌রো

২৭ এপ্রিল ২০২৪, ১৫:৫৩ পিএম

তীব্র তাপদাহে পথচারী, রিক্সাওয়ালা, অটোচালক ও যাত্রীসহ সর্বসাধারণের মাঝে ছাতা, ক্যাপ, সুপেয় পানি ও খাবার সেলাইন সরবরাহ করেছে যুবলীগ। 

শনিবার (২৭ এপ্রিল) সকালে রংপুর নগরীর দুটি স্থানে পৃথকভাবে এই কর্মসূচী পালন করে রংপুর জেলা ও মহানগর যুবলীগ।

সকাল ১১টার দিকের দিকে রংপুর নগরীর প্রেসক্লাব চত্বরে তীব্র তাপদাহে পথচারী, রিক্সাওয়ালা, অটোচালক ও যাত্রীসহ সর্বসাধারণের মাঝে ছাতা, ক্যাপ, সুপেয় পানি বিতরণ করা হয়। এসময় জেলা যুবলীগের উদ্যোগে ১ হাজার মানুষের মাঝে এসব বিতরণ করা হয়। সুপেয় পানি ও ছাতা হাতে তুলে দিয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত মোহাম্মদ সোহেল পারভেজ। অনুষ্ঠানে জেলা যুবলীগের সভাপতি লক্ষিণ চন্দ্র দাসের সভাপতিত্বে ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য কাইফ আলী। এসময় জেলা যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে বেলা ১২টার দিকে নগরীর বঙ্গবন্ধু চত্বরে পথচারী, রিক্সাওয়ালা, অটোচালক ও যাত্রীদের মাঝে খাবার সেলাইন ও সুপেয় পানি বিতরণ করেন রংপুর মহানগর যুবলীগ। এ কর্মসূচিরও উদ্বোধন করেন  বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত মোহাম্মদ সোহেল পারভেজ। অনুষ্ঠানে মহানগর যুবলীগের সভাপতি এবিএম সিরাজুম মনির বাশার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুরাদ হোসেন এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের সদস্য কাইফ আলী। এসময় মহানগর যুবলীগের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এই কর্মসূচীর আওতায় প্রায় ১ হাজার মানুষের মাঝে খাবার সেলাইন ও সুপেয় পানি বিতরণ করা হয়।

তীব্র তাপদাহে এই কর্মসূচীর বিষয়ে যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সোহেল পারভেজ বলেন, যুবলীগ যে কোন প্রাকৃতিক দূর্যোগের সময় মানুষের পাশে দাঁড়ায়। সেই ধারাবাহিকতায় বর্তমানে দেশে তীব্রদাবদাহ চলছে। এই প্রাকৃতিক দূর্যোগে পথচারী, রিক্সাওয়ালা, অটোচালক ও যাত্রীসহ সর্বসাধারণের মাঝে ছাতা, ক্যাপ, সুপেয় পানি ও খাবার সেলাইন সরবরাহ করা হচ্ছে। এটি সারাদেশে চলছে। এরপর আমরা সারাদেশে গাছের চারা রোপন করবো। আমরা চারা রোপন করেই দায়সারা দায়িত্ব পালন শেষ করতে চাই না। আমরা রোপনকৃত চারা পরিচর্যায় মনোযোগ দিতে চাই। এসময় সবার সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

এ বিষয়ে রংপুর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রনি বলেন, রংপুর জেলা যুবলীগ সবসময় কেন্দ্রীয় নির্দেশে মানুষের পাশে দাঁড়ায়। শীতে কম্বল বিতরণ, রমজানে ইফতার ও সাহরি বিতরণসহ গরুর মাংস ও ঈদে শাড়ি লুঙ্গি বিতরণ করা হয়েছে। এখন সর্বসাধারণের মাঝে ছাতা, ক্যাপ, সুপেয় পানি বিতরণ করা হচ্ছে। তীব্রদাবদাহ যতদিন থাকবে ততদিন এই কর্মসূচী অব্যাহত থাকবে।

অন্যদিকে মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুরাদ হোসেন বলেন, মানবিক যুবলীগের সবসময় মানুষের পাশে থাকে। এই ধারাবাহিকতায় আমরা প্রাকৃতিক দূর্যোগে মানুষের পাশে আছি। আমরা এটি অব্যাহত রাখতে চাই। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.