× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

দীঘিনালায় সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসা শিবির

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি

২৩ এপ্রিল ২০২৪, ১৮:২৯ পিএম

পাহাড়ি জেলা খাগড়াছড়ির দীঘিনালার দুর্গম এলাকায় সেনাবাহিনী বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ দিচ্ছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বাবুছড়া ইউনিয়নের জারুলছড়ি নিম্ম মাধ্যমিক বিদ্যালয়ে শতাধিক রোগীকে চিকিৎসা ও ঔষুধ দেওয়া হয়। 

মেডিকেল ক্যাম্পটি সেনাবাহিনী খাগড়াছড়ি  রিজিয়নের তত্ত্বাবধানে দীঘিনালা সেনা জোনের নির্দ্দেশনায় দুর্গম এলাকায় বসবাসরত অসহায় জনগোষ্ঠীদের চিকিৎসা সেবা নিশ্চিতে কাজ করছে বলে জানিয়েছে দ্বায়িত্বেরত সামরিক কর্মকর্তারা।

চিকিৎসা নিতে আসা স্থানীয় পাহাড়ি জনগোষ্ঠি জারুলছড়ির স্থানীয় বাসিন্দা ক্ষীরবামূখী চাকমা (৬০) জানান, দীর্ঘদিন যাবত তিনি বাতের ব্যথা ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। কিন্তু টাকা-পয়সা না থাকায় ডাক্তারের কাছে গিয়ে পরামর্শ এবং ঔষুধ কেনা সম্ভব হয়নি।

সেনাবাহিনীর বিনামূল্যে এ ক্যাম্পের চিকিৎসা ও ঔষুধ পেয়ে তিনি অনেক খুশি। একই অভিব্যক্তি জানান, একই গ্রামের রমেজ চাকমা (৩৫) ও বসিত্য মনি চাকমা (৮২) সহ অনেকে।

এ সময় সেনা জোনের রেজিমেন্টাল মেডিকেল অফিসার (আরএমও) ক্যাপ্টেন রাকিবুল ইসলাম (রনি) জানান, রোগীদের অধিকাংশ শিশু ও বয়স্ক। অনেকেই জটিল ও বয়স্ক জনিত রোগ আক্রান্ত হয়ে এসেছেন চিকিৎসা নিতে। তিনি আরো বলেন, তাঁদের মধ্যে অধিকাংশই চোখের সমস্যা, জটিল নাক-কান-গলা ও নারী-শিশু রোগের রোগী। 

সারা দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দীঘিনালা সেনা জোনের সামরিক অফিসার ও বাবুছড়া সাব জোন কমান্ডার মেজর নাজমুল হাসান রিজভী।  তিনি জানান, ‘দীঘিনালা সেনা জোনের অধিনায়ক মহোদয়ের সার্বিক দিক নির্দ্দেশনায় গহিন পাহাড়ে বসবাসরত জনগোষ্ঠীকে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।’

তিনি আরো জানান, ‘শান্তি, সম্প্রীতি, উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে অতীতের ন্যায় ভবিষ্যতেও সেনাবাহিনীর এ রকম জনহিতকর কার্যক্রম চলমান থাকবে।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.