× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁপাইনবাবগঞ্জে যেসব এলাকায় ৬ দিন ৯ ঘণ্টা করে থাকবে না বিদ্যুৎ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

১৮ এপ্রিল ২০২৪, ১৪:১৪ পিএম

বোরো সেচ মৌসুম ও তীব্র দাবদাহের মধ্যেই চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর ও নাচোল উপজেলায় টানা ছয়দিন ৯ ঘণ্টা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখার নোটিশ জারি করেছে নর্দার্ন ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (নেসকো)। 

বুধবার নেসকোর গোমস্তাপুর বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী হাফেজ নাসিম বিন জসিম এ নোটিশ জারি করেন। 

নোটিশে বলা হয়েছে, এ দুই উপজেলায় আগামী ২০ থেকে ২৫ এপ্রিল সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রতিদিন ৯ ঘণ্টা করে বিদ্যুৎ বন্ধ থাকবে। 

নোটিশ সূত্রে জানা গেছে, নেসকোর এ বিক্রয় ও বিতরণ বিভাগের অধীন গোমস্তাপুর ও নাচোল উপজেলার ছয়টি ফিডার রয়েছে। তার মধ্যে আগামী ২০ ও ২১ এপ্রিল রহনপুর পৌর এলাকায়, ২২ ও ২৩ এপ্রিল নাচোল পৌর এলাকা ও কসবা ইউনিয়নের কিছু অংশ, ২৪ এপ্রিল গোমস্তাপুর উপজেলার আলিনগর ও বাঙ্গাবাড়ী ইউনিয়ন এবং ২৫ এপ্রিল গোমস্তাপুর উপজেলার রহনপুর ইউনিয়নের কিছু অংশে ৯ ঘণ্টা করে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। 

বৈদ্যুতিক লাইনের আশেপাশের গাছের ডালপালা কর্তনের জন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে। 

এদিকে চলতি তীব্র দাবদাহ ও বোরো সেচ মৌসুমে টানা ছয়দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধের নোটিশে দুই উপজেলার বিদ্যুৎ গ্রাহকদের মাঝে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। আবহাওয়ার বর্তমান অবস্থায় টানা ছয়দিন বিদ্যুৎ বন্ধ রাখার বিষয়টি কতটুকু যুক্তিযুক্ত তা নিয়েও তারা প্রশ্ন তুলেছেন। 

এ বিষয়ে সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী জানান, সামনে কালবৈশাখি মৌসুমকে সামনে রেখে আমাদের এ ব্যবস্থা নিতে হচ্ছে। তবে রহনপুর ও নাচোল পৌর এলাকায় পানি সরবরাহ স্বাভাবিক রাখতে এর ব্যত্যয় ঘটতে পারে বলে তিনি জানান। 

ঝালকাঠি দুর্ঘটনা, ট্রাক চালক ও সহকারী আটকঝালকাঠি দুর্ঘটনা, ট্রাক চালক ও সহকারী আটক
রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খান জানান, এভাবে টানা দুইদিন পৌর এলাকায় বিদ্যুৎ বন্ধ থাকলে পানি সরবরাহ ব্যাহত হবে। এতে নাগরিকরা সমস্যায় পড়বেন।

তিনি এ বিষয়ে বৃহস্পতিবার নেসকোর সাথে কথা বলবেন বলে জানান। 

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত আনজুম অনন্যা জানান, নেসকো বিদ্যুৎলাইন রক্ষণাবেক্ষণের জন্য এ কাজটা হাতে নিয়েছে। তার উপজেলায় টানা চারদিন বিদ্যুৎ সরবরাহ বন্ধের বিষয়ে তিনিও নেসকোর সাথে কথা বলবেন বলে জানান।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.