× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ঈশ্বরদীতে কৃষকদের মাঝে বিনামূল্যে ধান ও পাট বীজ বিতরণ

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

১৮ এপ্রিল ২০২৪, ১৪:১১ পিএম

পাবনার ঈশ্বরদী উপজেলায় ক্ষুদ্র ও প্রান্তিক ৮০০ কৃষকের মধ্যে বিনামূল্যে ২০২৪-২৫ অর্থ বছরের কৃষি প্রণোদনার কর্মসূচির আওতায় খরিপ-১ মৌসুমে বিনামূল্যে উফশী আউশ ধানের বীজ ও সার এবং পাটের বীজ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ১৮ এপ্রিল সকাল সাড়ে ৯ টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ঈশ্বরদী'র আয়োজনে  উপজেলা কৃষি অফিস চত্বরে এই বীজ ও সার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পাবনা-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ  বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন,  এমপি হিসাবে আপনাদের সাধ্যমত পাশে থাকবো। আপনারা যদি মনে করেন বাণিজ্যিকভাবে কৃষকদের কোন জিনিস করা লাগবে, সে বিষয়ে আমাকে বলবেন। আমি আপনাদের পাশে থাকবো।

ঈশ্বরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) টি এম রাহসিন কবিরের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন, ঈশ্বরদী প্রেসক্লাব সভাপতি মোস্তাক আহমেদ কিরণসহ সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তারা।

ঈশ্বরদী উপজেলা সহকারী কমিশনার ভূমি টি এম রাহসিন কবির জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব সময় কৃষকদের কল্যাণে কাজ করে যাচ্ছে। এছাড়াও তিনি কৃষি ক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্যে কৃষক ও কৃষি সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠানকে সাধুবাদ জানান।

এসময় স্বাগত বক্তব্যে ঈশ্বরদী উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মিতা সরকার, দেশে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে উফশী আউশ ধানের বীজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। একদিকে যেমন জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে, অপরদিকে এ ধরনের ধানের চাষে বাড়তি খাদ্য চাহিদা পূরণে ভূমিকা রাখবে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা যায়, চলতি খরিপ-১ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে উফশী আউশ ধানের বীজ ও সার বিতরণ করা হয়। প্রত্যেক কৃষককে পাঁচ কেজি করে উফশী আউশ ধানের বীজসহ ১০ কেজি ডিএপি ও দশ কেজি এমওপি সার দেওয়া হয়।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.