× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ওয়াজ শুনে ইসলাম ধর্ম গ্রহণ হিন্দু পরিবারের

লালমনিরহাট প্রতিনিধি

০৮ এপ্রিল ২০২৪, ১৪:৩৮ পিএম

ইসলাম শান্তির ধর্ম, মানুষের জীবন চলার জন্য পূর্ণাঙ্গ বিধি-বিধান আছে এই ধর্মে। এমন আত্ম-উপলব্ধি থেকে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের সাতপাটকি গ্রামের একই পরিবারের ৪ জন হিন্দুধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

স্থানীয় মসজিদের ইমামের মাধ্যমে কালেমা পড়ে ওই চার জন মুসলমান হয়েছেন। 

মুসলিম হওয়া চার সদস্য হলেন মো. উমর আলী, মো. আব্দুল্লাহ মোছা. রাবেয়া বেগম ও মোছা. রোকসানা বেগম। হিন্দুধর্মে থাকাকালীন তাদের নাম ছিল যথাক্রমে অমল, রতন, রেবা ও পিংকি।

হিন্দুধর্ম ত্যাগ করে কালেমা পড়ে মুসলমান হওয়ার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। খোঁজ নিয়ে জানা যায়, ওই পরিবারের আরও দুইজন নারী সদস্য আগেই ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

হিন্দুধর্ম ত্যাগ করে মুসলমান ধর্মে আসা ওমর আলী জানান, তিনি বিভিন্ন ওয়াজ মাহফিলে গিয়ে ওয়াজ শুনতেন। এতে তার ভালো লাগতো। আর সেই থেকে তিনি অনুপ্রাণিত হয়েছেন। তাকে ইসলাম ধর্মের কোনো লোক চাপ দিয়ে মুসলিম হতে বলেনি। 

স্থানীয় মুসলিম ও হিন্দু পরিবারের লোকজন জানান, ওমর আলীর পরিবার সেচ্ছায় হিন্দুধর্ম ত্যাগ করে মুসলিম হয়েছেন।

এ বিষয়ে হারাটী ইউনিয়নের আমবাড়ী এলাকার বাইতুল মামুর মসজিদের পেশ ইমাম রবিউল ইসলাম জানান, কোনো ধর্মের মানুষকে জোর জবরদস্তি করা যায় না। তবে স্বেচ্ছায় কেউ চাইলে ইসলাম ধর্ম গ্রহণ করতে পারেন। 

তিনি আরো বলেন, ওই ঘটনায় আমিও উপস্থিত ছিলাম। পরিবারে দুজন সদস্য রংপুরের আদালতে ও দুজন সদস্য লালমনিরহাটের আদালতের মাধ্যমে দেশের আইন অনুযায়ী মুসলিম ধর্ম গ্রহণ করেছেন।

কালেমা পড়িয়ে মুসলমান ধর্মে আনুষ্ঠানিকভাবে আসায় মাওলানা জালাল উদ্দিন জানান, বাংলাদেশের আইন ও ইসলাম ধর্ম মোতাবকে কালেমা পড়ে তারা মুসলমান হয়েছেন। আল্লাহ এই পরিবারকে ইসলাম ধর্ম মেনে চলার তৌফিক দান করুক।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.