× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বাসাইল উপজেলা বিএনপির সভাপতিসহ দুই নেতা আজীবন বহিষ্কার

টাঙ্গাইল প্রতিনিধি

১০ জুন ২০২৩, ০০:৪৬ এএম

দলের সিদ্ধান্ত অমান্য করে টাঙ্গাইলের বাসাইল পৌরসভার নির্বাচনে অংশ নেওয়ায় বাসাইল উপজেলা বিএনপির সভাপতি এনামুল করিম অটল সহ উপজেলা যুবদলের আহবায়ক ও পৌর যুবদলের আহবায়ককে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার(৯ জুন)  দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এ সিদ্ধান্ত জানানো হয়। শুক্রবার বহিস্কারের চিঠি নেতাদের কাছে পাঠানো হয়েছে।
বহিস্কৃতরা হলেন- বাসাইল উপজেলা বিএনপির সভাপতি মেয়র প্রার্থী এনামুল করিম অটল, বাসাইল উপজেলা যুবদলের আহবায়ক ২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. শাহানুর রহমান ভূইয়া (জুয়েল) ও পৌর যুবদলের আহবায়ক ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী বাবুল আহমেদ।
ওই চিঠিতে বলা হয়, ‘বিএনপি এ সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশগ্রহণ না করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। অথচ দলের একজন সদস্য হয়ে ব্যক্তিস্বার্থ চিন্তা করে এ সিদ্ধান্তকে উপেক্ষা করেছেন। গত ৫ জুন কারণ দর্শানো নোটিশ প্রদান করার পর নির্দিষ্ট সময় অতিবাহিত হলেও নোটিশের জবাব দেননি যা গুরুতর অসদাচরন। প্রার্থিতা প্রত্যাহার না করে গত ১৫ বছর ধরে অগণতান্তিক শাসক গোষ্ঠীর দ্বারা যারা গুম, খুন ও পৈশাচিক নিপীড়নের শিকার হয়েছেন, তাঁদের পরিবারসহ দেশের গণতন্ত্রকামী বিপুল জনগোষ্ঠীর আকাঙ্ক্ষার প্রতি বিশ্বাসঘাতকতা করেছেন। এ ধরনের অবজ্ঞা ঔদ্ধত্যের জন্য বিএনপির গঠনতন্ত্রের বিধান অনুযায়ী দলের প্রাথমিক সদস্যপদসহ দলের সব পদ থেকে  আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। গণতন্ত্র উদ্ধারের ইতিহাসে একজন বেইমান, বিশ্বাসঘাতক ও মীরজাফর হিসেবে উচ্চারিত হবে।’

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.