× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

২০ মণের ‘সাহেবজাদা’, দাম ৮ লাখ টাকা !

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি

০৯ জুন ২০২৩, ০৭:৫৪ এএম

মাদারীপুরের শিবচরে কোরবানির গরু সাহেবজাদার ওজন প্রায় ২০ মণ। এর দাম হাকা হচ্ছে ৮ লাখ টাকা। তবে দাম নিয়ে কড়াকড়ির চেয়ে যারা আদর ও যত্ম সহকারে গরুটি কিনবে তাদের জন্য বিশেষ ছাড় দেয়া হবে বলে জানান মালিক। সম্পূর্ন দেশীয় পদ্ধতিতে সবুজ ঘাস, ভূসি খাইয়েই গরুটিকে লালন পালন করা হয়। গরুটিকে দেখতে ভীড় করছে আশে পাশের মানুষ।

জানা যায়, অস্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের এই গরুটি উপজেলার উমেদপুর ইউনিয়নের চান্দেরচর বাজার সংলগ্ন মিলন মুন্সী কিনেন প্রায় দেড় বছর আগে। পেশায় গরুর খামারী  মিলন অন্যান্য গরুগুলো খামারে লালনপালন করলেও সাহেবজাদাকে পালন করেন নিজের ভবনের সাথেই ঘর তুলে। সম্পূর্ন দেশীয় পদ্ধতিতে ঘাস,ভূসি খাইয়ে লালন পালন করতেন । সাবান শ্যাম্পু দিয়ে প্রতিদিন ৩/৪ বার গোসল করাতেন গরুটিকে। পরম যত্মে গরুটিকে পালন করতেন মিলনের পরিবারের সদস্যরা। শান্ত প্রকৃতির বিশালাকৃতির গরুটি। প্রায় সাড়ে ৭ ফুট লম্বা ও ৫ ফুট ২ ইঞ্চির উচ্চতা সম্পন্ন সাহেবজাদা। ওজন প্রায় ২০ মন। এ বছরের কোরবানীর ঈদে বিক্রির উদ্দেশ্যে এর দাম হাকা হচ্ছে ৮ লাখ টাকা। তবে দাম নিয়ে কড়াকড়ির চেয়ে যারা আদর ও যত্ম সহকারে গরুটি নিবে তাদের জন্য বিশেষ ছাড় দেয়া হবে বলে জানান মালিক। বিশালাকৃতির সাহেবজাদাকে দেখতে প্রতিদিনই শতশত মানুষ ভীর করছেন মিলন মুন্সীর বাড়িতে।

স্থানীয় আবু হাওলাদার বলেন, এই গরুটি মিলন ভাই ও তার পরিবারের লোকজন খুব যত্ন করে। আমরা অনেকেই গরুটি দেখতে মাঝে মাঝেই এই বাড়িতে আসি। এত বড় গরু সচরাচর দেখা যায় না।

গরুটির মালিক মিলন মুন্সী বলেন, প্রায় দেড় বছর আগে হাটে বাছুরটি হাট থেকে কিনি। বাড়ি এনে আমরা খামারে না রেখে বাড়িতে রেখে গরুটি লালন পালন করেছি। প্রাকৃতিক সবুজ ঘাস, ভুষি খাইয়ে গরুটি লালন পালন করা হচ্ছে। আমরা ৮ লাখ টাকা হলে গরুটি বিক্রি করবো। গরুটি অস্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের। গরুটি প্রাকৃতিক খাবার খাইয়ে লালন পালন করা হচ্ছে। গরুটি আমরা ৮ লাখ টাকা দাম চাচ্ছি। তবে গরুটি আদর করে যারা নিবে দাম একটু কম হলেও তাদেরকেই গরুটি দিবো।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.