× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

অ‌বৈধভা‌বে বালু উ‌ত্তোল‌নের দা‌য়ে দুই বালু ব্যবসায়ীকে জরিমানা

ঝালকাঠি প্রতিনিধি

০৬ জুন ২০২৩, ০৯:২৯ এএম

বালুমহাল আইন অমান্য করে বালু উত্তোলনের দায়ে ঝালকা‌ঠি‌তে দুই বালু ব্যবসায়ীকে ৭লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

ঝালকা‌ঠি জেলার নলছিটি উপজেলার রায়াপুর এলাকায় মঙ্গলবার (৬জুন) বিকাল ৪টায় ভ্রাম্যমান আদালতে এ জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সমাপ্তি রায়।

জরিমানা প্রাপ্তরা হলেন, পটুয়াখালীর কেশবপুর এলাকার হালিম হাওলাদারের ছেলে নাসির হাওলাদার (৪৭) ও বরিশাল বানারিপাড়ার রাজ্জাকপুর এলাকার মাহাবুব ডাকুয়ার ছেলে রিমন ডাকুয়া (২০)। এদের মধ্যে নাসির হাওলাদারকে ৫লাখ ও রিমন ডাকুয়াকে ২লাখ মোট ৭লাখ টাকা জরিমানা করা হয়।

এলাকাবাসী জানান, তারা দীর্ঘদীন ধরে রাতের আধারে অবৈধভাবে সুগন্ধা নদীর বিভিন্ন পয়েন্টে বালু উত্তোলন করে আসছিলেন। গতকাল ভোর রাতে তারা রায়াপুর সংলগ্ন এলাকায় চরের মাটি কেটে নেওয়ার সময় এলাকাবাসী প্রশাসনকে খবর দিলে তারা এসে তাদেরকে ধরে পরবর্তীতে ভ্রাম্যমান আদালতে সাজা প্রদান করে। নদীভাঙ্গন রোধে তারা এই ধরনের অভিযানকে সাধুবাদ জানি্যেছেন। 

সহকারী কমিশনার (ভূমি) সমাপ্তি রায়  জানান, বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে নাসির হাওলাদার ও রিমন ডাকুয়াকে জরিমানা করা হয়েছে। উপজেলার কোথাও অবৈধ উপায়ে মাটি বা বালু উত্তোলন করে কেউ বিক্রি করতে পারবেন না। এ ব্যাপারে উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.