× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

কটিয়াদীতে কৃষকের ষাঁড় গরু রাজ বাহাদুরের দাম ১০ লাখ!

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

০৬ জুন ২০২৩, ০৩:৪১ এএম

কিশোরগঞ্জের কটিয়াদীতে এক ষাঁড় গরু প্রস্তুত করেছেন এক কৃষক।  বিশাল গরুটি দেখতে ভীড় করছে মানুষ। পৌর এলাকার বীরনোয়াকান্দি এলাকার কৃষক মতি মিয়ার গরু এটি। দেখতে দূর-দূরান্ত থেকে প্রতিদিন লোকজন ছুটে আসছেন। শাহিয়াল জাতের বিশাল আকৃতির এ গরুর উচ্চতা ১৮০ সেন্টিমিটার, প্রস্থ ২৮০ সেন্টিমিটার, আর ওজন প্রায় ২০ মণ হতে পারে বলছেন গরুর মালিক। ষাঁড়টির গায়ের রং লাল এবং সাদা। প্রথম বার এটিকে বাড়ির বাহিরে আনা হয়েছে। এখনো হাটে তুলা হয়নি। 

গরুর মালিক মতি মিয়া বলেন, ১০ লাখ টাকা চাই। শাহিয়াল জাতের এ ষাঁড়টি এক বছর আট মাস ধরে সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে লালন পালন করে আসছি। 
 প্রতিদিন তার খাবারের তালিকায় থাকে ছোলা, গমের ভুসি, ভুট্টা ভাঙা, সরিষার খোল, চিড়া,নরম ভাত এবং সবুজ কাঁচা ঘাস এ গরুকে প্রতিদিন দু’বার করে গোসল করাতে হয়।  রোজ ৫-৬ শ টাকা খরচ হয়। এবার ঈদে যদি বাইরে থেকে গরু না আসে, তাহলে হয়তো আমরা আমাদের প্রকৃত মূল্য পাব।

স্থানীয় বাসিন্দা জালাল মিয়া বলেন, এটি আমার দেখা সবচেয়ে বড় গরু এলাকার মধ্যে। উপজেলার সবচেয়ে বড় গরু হবে বলেই মনে করছি। অনেক যত্ন করে এটি লালন পালন করছেন। সৌখিন কোন মানুষ এটিকে কুরবানির জন্য নিতে পারে। আকর্ষণীয় হওয়ায় ষাঁড়টি দেখতে প্রতিদিনই ভিড় জমাচ্ছেন বিভিন্ন এলাকার মানুষ।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.