× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বরিশালে বিএনপির ১৯ নেতাকে স্থায়ী বহিষ্কার

বরিশাল ব্যুরো

০৫ জুন ২০২৩, ০৭:৫৮ এএম

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেয়ায় মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী সাবেক ছাত্রদল নেতা কামরুল আহসান রুপনসহ ১৯ জনকে আজীবন বহিষ্কার করেছে বিএনপি। বহিষ্কারের নোটিশে দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করায় রুপনকে ‘মীরজাফর’ বলা হয়।

গতকাল রোববার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

কামরুল আহসান রুপনকে দেয়া চিঠিতে বলা হয়, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে অংশগ্রহণ করায় ২ জুন বিএনপি থেকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। এ পরিপ্রেক্ষিতে তার দেয়া জবাব সন্তোষজনক নয়।

এ ছাড়া কাউন্সিলর পদে অংশ নেয়া বিএনপির ১৮ নেতার মধ্যে কারও জবাব না দেয়া এবং কারও জবাব পেলেও তা দলটির কাছে সন্তোষজনক মনে হয়নি। বিএনপি থেকে আজীবন বহিষ্কৃত কাউন্সিলর পদপ্রার্থীরা হলেন বরিশাল মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির তিন যুগ্ম আহ্বায়ক ৬ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর প্রার্থী হাবিবুর রহমান টিপু, ৯ নম্বর ওয়ার্ডের হারুন অর রশিদ ও ১৯ নম্বর ওয়ার্ডের শাহ আমিনুল ইসলাম আমিন। মহানগর বিএনপির বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য ৯ নম্বর ওয়ার্ডের সেলিম হাওলাদার, সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডের জাহানারা বেগম, ৮ নম্বর ওয়ার্ডের সেলিনা বেগম ও ১০ নম্বর ওয়ার্ডে অংশ নেয়া রাশিদা পারভীন।

ওই তালিকায় আরও রয়েছেন নগরীর ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য সচিব জিয়াউল হক মাসুম, একই ওয়ার্ডের প্রার্থী দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি ও বরিশাল জেলা তাতী দলের সাবেক সভাপতি কাজী মোহাম্মদ শাহীন, ১৮ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, নগরীর ৩ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক জ্যেষ্ঠ সভাপতি হাবিবুর রহমান ফারুক, ৯ নম্বর ওয়ার্ড যুবদলের জ্যেষ্ঠ সহসভাপতি সৈয়দ হুমায়ন কবির লিংকু, ১৫ নম্বর ওয়ার্ডের মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি সিদ্দিকুর রহমান, ২২ নম্বর ওয়ার্ড মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক জেসমিন সামাদ, ২৪ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ও মহানগরের সাবেক সহসভাপতি ফিরোজ আহম্মেদ, ২৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি ফরিদউদ্দিন হাওলাদার এবং ২৮ নম্বর ওয়ার্ড বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হুমায়ন কবির।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.