× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

টেকনাফে অপহৃত লবণ ব্যবসায়ীকে নান্দাইলে উদ্ধার, গ্রেফতার ৩

ময়মনসিংহ ব্যুরো

০৪ জুন ২০২৩, ১১:০১ এএম

লবণ ব্যবসার টাকা অগ্রিম দেওয়ার প্রলোভন দেখিয়ে ফুসলিয়ে কক্সবাজার জেলার টেকনাফ থেকে ব্যবসায়ী মো. আব্দুল্লাহ (৫০)কে ময়মনসিংহের নান্দাইল নিয়ে এসে ঘরে আটকে রেখে মোবাইল ফোনে পরিবারের কাছে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করার ঘটনার পর অপহৃতকে উদ্ধার এবং ৩ অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ। 

ভিকটিম মো. আব্দুল্লাহ টেকনাফ উপজেলার নয়াপাড়া গ্রামের মৃত সৈয়দ আহাম্মেদের ছেলে।

রোববার (৪ জুন) সকালে তথ্য প্রযুক্তির সহায়তায় নান্দাইলের উপজেলার শেরপুর ইউনিয়নের শেরপুর গ্রাম থেকে ভিকটিম ব্যবসায়ী মো. আব্দুল্লাহকে উদ্ধার এবং নারীসহ ৩ অপহরণকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

এ ঘটনায় গ্রেফতারকৃতরা হচ্ছে- নান্দাইলের উপজেলার শেরপুর ইউনিয়নের শেরপুর গ্রামের সুমি আক্তার, ও তার স্বামী মাজহারুল ইসলাম ওরফে সাফি, একই এলাকার জসীম উদ্দীনের ছেলে মো. আসাদ এবং ভোলা জেলার বোরহানউদ্দিন উপজেলার দক্ষিণ দালালপুর গ্রামের রাজু আহমেদের ছেলে মো. হৃদয় আহমেদ।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান এ সত্যতা নিশ্চিত করে জানান, গত ৩১ মে কক্সবাজার জেলার টেকনাফ থেকে ব্যবসায়ী মো. আব্দুল্লাহ নিখোঁজ হন। পরবর্তীতে এ ব্যাপারে তার পরিবার টেকনাফ থানায় গত ৩ জুন একটি জিডি (নং-১৪৪) করেন। এরই প্রেক্ষিতে ৩ জুন রাত ১০টার দিকে ভিকটিমের আত্মীয়-স্বজন নান্দাইল মডেল থানা পুলিশকে  অবহিত করেন যে নান্দাইলে অবস্থানরত কতিপয় ব্যক্তি মোবাইল ফোনে তাদের কাছ থেকে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করছেন এবং নির্দিষ্ট একটি মোবাইল নাম্বারে বিকাশে টাকা পাঠাতে বলেছেন। বিষয়টি নান্দাইল মডেল থানা পুলিশের নজরে আসলে ভিকটিম মো. আব্দুল্লাহকে উদ্ধার করা হয়। এসময় নারীসহ ৩ জন অপহরণকারীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকালে অপহরণকারীদের কাছ থেকে ১টি চাকু, ৪টি মোবাইল সেট এবং ১০ হাজার টাকা উদ্ধার করা হয়।

ওসি আরও বলেন, উদ্ধারের পর ভিকটিম আব্দুল্লাহ পুলিশকে জানান,আসামিগণ তাকে লবণ ব্যবসার টাকা অগ্রিম দেওয়ার প্রলোভন দেখিয়ে ফুসলিয়ে গত ২ জুন আসামি সুমি আক্তার এর বাড়িতে নিয়ে আসেন। এরপর তাকে একটি রুমের ভেতর আটক রেখে অমানবিকভাবে মানসিক এবং শারীরিক নির্যাতন করেন এবং মৃত্যুর ভয় দেখিয়ে ৫ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করেন। এ সময় আসামিগণ তাকে বিবস্ত্র করে ভিডিও ধারণ করেন। ভিকটিম ভয়ে আতঙ্কে এবং প্রাণে বাঁচার জন্য আত্মীয়-স্বজনের নিকট থেকে আসামিদের প্রদত্ত মোবাইল নাম্বারে ৭০ হাজার টাকা বিকাশের মাধ্যমে আসামিদেরকে প্রদান করেন। 

এ বিষয়ে নান্দাইল মডেল থানায় একটি অপহরণ মামলা প্রক্রিয়াধীন। এ ঘটনায় আরো কেউ জড়িত রয়েছে কিনা তা যাচাই করা হচ্ছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা। 

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.