× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: শেরপুরে বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা

শেরপুর প্রতিনিধি

২৪ মে ২০২৩, ০৮:৪৯ এএম

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে শেরপুরে আরও একটি মামলা হয়েছে। ২৪ মে বুধবার দুপুরে শেরপুরের সিআর আমলী আদালতে হত্যার হুমকি, মানহানী ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ওই মামলা দায়ের করেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল হাসান উৎপল।

মামলায় আরও অজ্ঞাতনামা ১০/১৫ জনকে আসামি করা হয়েছে। আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শরিফুল ইসলাম খান নালিশী অভিযোগ গ্রহণ করে নিয়মিত মামলা গ্রহন সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেছেন। মামলা ও আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বারের সাধারণ সম্পাদক মমতাজ উদ্দিন মুন্না।

বাদী পক্ষে আদালতে ওই মামলাটি দায়ের করেন জেলা দায়রা জজ আদালতের পিপি এডভোকেট চন্দন কুমার পাল। ওইসময় জেলা বারের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার ও সাবেক সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম ভাসানিসহ একঝাক আইনজীবী শুনানীতে সহায়তা করেন।

এদিকে আদালতে মামলা দায়েরের পর মামলার বাদী আওয়ামী লীগ নেতা আনোয়ারুল হাসান উৎপল এক প্রেস ব্রিফিং এ স্থানীয় সাংবাদিকদের জানান, দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে থামিয়ে দেয়ার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা করছে বিএনপি। রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠানোর প্রকাশ্যে হুমকি দিয়ে প্রাণনাশের হুমকিসহ মানহানি ও রাষ্ট্রদ্রোহিতার অপরাধ করেছেন। আর ওই ঘটনায় শেরপুরসহ সারাদেশে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে তীব্র ক্ষুব্ধ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। তাই দলের একজন নেতা হিসেবে তিনি দায়িত্বশীলতার প্রশ্নেই ওই মামলা দায়ের করেন। একইসাথে তিনি বিএনপি নেতা চাঁদসহ জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। ওইসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ- সভাপতি ফখরুল মজিদ খোকন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুনায়েদ নুরানী মনি ও শোয়েব হাসান প্রমুখ।

উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় বিএনপির এক জনসভায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে বলে প্রকাশ্যে হুমকি দেন।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.