× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

ইঞ্জিন-বগি লাইনচ্যুত, সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ

মৌলভীবাজার প্রতিনিধি

২০ মে ২০২৩, ০২:৪৬ এএম । আপডেটঃ ২০ মে ২০২৩, ০৩:৪৫ এএম

মৌলভীবাজারের লাউয়াছড়া জাতীয় উদ্যানে রেললাইনে ভেঙে পড়া গাছে ধাক্কা লেগে একটি ট্রেনের ইঞ্জিন ও দুইটি বগি লাইনচ্যুত হওয়ায় ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

শনিবার ভোরে লাউয়াছড়ার শ্রীমঙ্গল-ভানুগাছ সেকশনে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেট অভিমুখী উদয়ন এক্সপ্রেস এই দুর্ঘটনায় পড়ে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন।

আন্তঃনগর উদয়ন এক্সপ্রেসের পরিচালক ওমর ফারুক জানান, শনিবার ভোর ৪টা ৪৫ মিনিটের দিকে লাউয়াছড়া পাহাড়ি এলাকা অতিক্রমকালে উদয়ন এক্সপ্রেসটি ঝড়ের কবলে পড়ে। এ সময় ঝড়ে একটি বিশাল আকৃতির গাছ লাইনের উপরে চলন্ত ইঞ্জিনের সামনে পড়ে। তখন ইঞ্জিনটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়।

লাইনচ্যুত ইঞ্জিন ও বগি উদ্ধার করে রেল চলাচল স্বাভাবিক করতে কাজ করছে উদ্ধারকারী দল।

খবর পেয়ে ভোর ৬টার দিকে ঘটনাস্থলে পৌছে রেল পুলিশ ও দমকল বাহিনীর সদস্যরা। তারা যাত্রীদের উদ্ধার করে কমলগঞ্জ ও শ্রীমঙ্গলে স্টেশনে পাঠিয়ে দেন। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানান তিনি।

রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর বলেন, খবর পেয়ে আমাদের উদ্ধারকারী দল লাইনচ্যুত ইঞ্জিন ও বগি উদ্ধার করে রেল চলাচল স্বাভাবিক করতে কাজ করছে।

সিলেটের সঙ্গে আপাতত ঢাকা ও চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ রাখা হয়েছে বলে জানান তিনি।

শ্রীমঙ্গল রেলওয়ের উর্ধ্বতন উপ-প্রকৌশলি মো. সাইফুল্লাহ জানান, এর মধ্যে আখাউড়া ও কুলাউড়া থেকে দুটি রিলিপ ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে। উদ্ধার কাজ চলছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.