× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

প্রেমের টানে ধর্মান্তরিত হয়ে মুসলিম যুবককে বিয়ে হিন্দু তরুণীর

কুড়িগ্রাম প্রতিনিধি

০৪ জানুয়ারি ২০২৩, ০২:০৯ এএম

কুড়িগ্রামের ভোগডাঙ্গায় সাগরিকা দাস (২৩) নামের সনাতন ধর্মের এক যুবতী ধর্মান্তরিত হয়ে মুসলিম যুবককে বিয়ে করেছেন। সাগরিকা দাস হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার সুবিদপুর ইউনিয়নের আতুকুড়া গ্রামের  শ্রী গোপেন্দ্র দাস ও শ্রীমতি বিনা রানী দাসের মেয়ে। 

গত ২০ ডিসেম্বর সাগরিকা দাস কোর্টে গিয়ে ধর্মান্তরিত হয়ে সুমাইয়া আক্তার সুমি ধারণ করে এবং ১ জানুয়ারি কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের কাজীপাড়া গ্রামের শাহ আলম মিয়ার ও হোসনে আরা বেগমের ছেলে আবুল হাশেম (২২) নামের এক যুবককে কোর্টে বিবাহর ঘোষণা দিয়ে এফিডেবিট করে বিয়ে করেন।

ঘোষণায় উল্লেখ করা হয়েছে তারা উভয়েই প্রাপ্তবয়স্ক ও সাবালক। ভালো-মন্দ বোঝার ক্ষমতা তাদের রয়েছে। সাগরিকা দাস ধর্মান্তরিত হওয়ার এফিডেভিটে উল্লেখ করেছেন জেনে বুঝে ও স্বজ্ঞানে তিনি হিন্দুধর্ম ত্যাগ করে ইসলামী শরিয়াহ মোতাবেক ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলিম হয়েছেন। ইসলাম ধর্মের রীতিনীতি ধর্মীয় বিধি-বিধানে আকৃষ্ট হয়ে গত ২০ ডিসেম্বর/২২ ইং কোর্টে ঘোষণা দিয়ে ধর্মান্তরিত হন এবং ১ জানুয়ারি নোটারি পাবলিক এর মাধ্যমে মুসলিম ছেলের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন এবং একই দিনে মসজিদের ইমামের কাছে পবিত্র কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন এবং তিন লক্ষ টাকা দেনমোহর ধার্য করিয়া রেজিস্ট্রির মাধ্যমে আবুল হাশেমকে বিয়ে করেছেন।

সাগরিকা দাস ( সুমাইয়া আক্তার সুমি) সাংবাদিকদেরকে জানান ফেসবুকে তাদের পরিচয় ঘটে। ‌পরবর্তীতে দুজনের মধ্যে গভীর সম্পর্ক গড়ে ওঠে। এরই সুবাদে সে ধর্মান্তরিত হয়ে নিজ ইচ্ছায় আবুল হাশেমকে বিয়ে করেছেন। আবুল হাশেম ও জানান তারা একে অপরকে ভালোবেসে বিয়ে করেছেন।

Sangbad Sarabela

সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । [email protected] । বিজ্ঞাপন ও বার্তা সম্পাদক: 01894944220

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.