× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

‘কৃষক আমাদের জাতির মেরুদণ্ড’

মাদারীপুর প্রতিনিধি

৩০ নভেম্বর ২০২২, ০১:০৯ এএম

আমরা কৃষকের সন্তান। আমরা সবাই কৃষকের সন্তান। কৃষক আমাদের জাতির  মেরুদণ্ড । কৃষক অর্থনীতির  মেরুদণ্ড । বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ড. আব্দুস সোবহান গোলাপ এমপি। মঙ্গলবার (২৯ নভেম্বর) সন্ধ্যায় কালকিনি উপজেলার লক্ষীপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি এসময় আরো বলেন, সারা বাংলাদেশে কৃষক ও কৃষক সমাজের উন্নয়নের জন্য মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। আজকের প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা। এদেশটা স্বাধীন হয়েছে আওয়ামী লীগের নেতৃত্ব। আওয়ামী লীগ যতবার ক্ষমতায় এসছে ততবার সাধারণ মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে। সাধারণ মানুষ ও কৃষকের উন্নতিসহ বাংলাদেশ বহির্বিশে^ ভাবমূতি উজ্জ্বল করেছে। তিনি আরো বলেন, বিএনপি জামায়াত জোট সরকারের সময় এই কৃষকরা আন্দোলন করেছিল সার ও বীজের দাবীতে কানসাটে। তখন খালেজা জিয়ার জোট সরকার কৃষকদের উপর গুলি চালিয়েছিল। সেই গুলিতে ১৮ জন কৃষক নিহত হয়েছে। আজকের কৃষকদের জননেত্রী শেখ হাসিনার সরকার বিনা পয়সা সার, বীজ দিচ্ছেন। ১০ টাকায় একাউন্ট করে দিয়েছেন।

উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা পিংকি সাহার সভাপতিত্বে কৃষক সমাবেশে বক্তব্য রাখেন মাদারীপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপ পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা মিল্টন বিশ্বাস।

কৃষি উৎপাদন বৃদ্ধিতে ইউনিয়ন পর্যায়ে কৃষক সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, পৌর মেয়র এস এম হানিফ, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এ্যাড আব্দুল্লাহ আল মামুন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান খান রুবেল খান, ল²ীপুর ইউপি চেয়ারম্যান মৌসুমি হক সুলতানা, কৃষক, সামাজিক রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ অনেকেই।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.