× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চামড়া পাচার রোধে সবধরনের ব্যবস্থা নিয়ছে সরকার : শিল্প মন্ত্রণালয়

সাভার প্রতিনিধি

০৬ জুলাই ২০২২, ০৯:৩৭ এএম

এবছর ১ কোটি ২১ লক্ষ চামড়া প্রস্তুত করা হয়েছে। আসছে ঈদে সারাদেশে ৯৭ থেকে ৯৮ লাখ পশু কোরবানী হবে সেই চামড়া প্রস্তুত করণে কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার বা সেন্ট্রাল ইফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্লান্ট (সিইটিপি) প্রস্তুত করা হচ্ছে বলে জানিয়েছেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা। 


বুধবার বিকেলে সাভারের হেমায়েতপুরে বাংলাদেশ বিসিক শিল্প নগরী ট্যানারির কেন্দ্রীয় বর্জ্য শোধনাগার সিইটিপি পরিদর্শন শেষে সাংবাকিদদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা এসময় আরও বলেন, ইতি মধ্যে বাণিজ্য মন্ত্রণালয় ঢাকা ও ঢাকার বাইরে চামড়া কেনার জন্য দাম নির্ধারণ করে দেওয়া হয়েছে ব্যবসায়ীদের চামড়া যাতে দেশের বাইরে পাচার না হয় সেজন্য সরকার সবধরণের পদক্ষেণ ও সীমান্ত জেলাগুলোতে নজরদাড়ি বাড়িয়েছেন। 

এসময় তিনি আরও বলেন, পরিবেশ বাঁচিয়ে শিল্পকে রক্ষা করতে হবে আর যাতে ট্যানারির পাশের ধলেশ্বরী নদী দূষণ বা এর আশেপাশে কেউ পরিবেশের কারণে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য সকল ধরণের পদক্ষেপ শিল্প মন্ত্রণালয় হাতে নিয়েছে বলেও বলেন তিনি। পরে তিনি ট্যানারির কর্মকর্তাদের সাথে মতবনিমিয় সভা করে বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন।

এসময় শিল্প মন্ত্রণালয় ও ট্যানারির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.