× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

চাঁপাইনবাবগঞ্জে ভেজাল মসলা তৈরির দায়ে জরিমানা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

০৬ জুলাই ২০২২, ০৯:১১ এএম

শিবগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের শুকনো মরিচ ও হলুদের গুড়োতে নিষিদ্ধ দ্রব্য (রং) এবং চাউলের গুড়া মিশ্রনের অপরাধে মনাকষা নরেন বাজারে অভিযান চালিয়ে একটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা ও ভেজাল মশলার গুড়া ধ্বংস করেন। বুধবার (৭ জুলাই) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এ জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন চাঁপাইনবাবগঞ্জ জেলা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক ওসমান গনী। সহযোগিতা করেন জেলা স্যানিটারী ইন্সপেক্টর কোব্বাত আলী ও শিবগঞ্জ থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এরূপ অভিযান অব্যাহত থাকবে।

সহকারি পরিচালক ওসমান গনী বলেন, হলুদ ও মরিচের গুঁড়োর সাতে নিষিদ্ধ দ্রব্য (রং), চাউলের গুড়ো মিশিয়ে উৎপাদন করে আসছিলেন। সামনে কোরবানি ঈদ এ উপলক্ষে এসব ভেজাল মসলা পাইকারি ব্যবসায়ীদের মাধ্যমে যেত জেলা শহরসহ বিভিন্ন এলাকার দোকানে। এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী বিভিন্ন অসৎ পথ অবলম্বন করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে থাকেন।

তিনি জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে হাতেনাতে  ভেজাল গুঁড়া মসলা তৈরির দায়ে ঐ প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে অভিযান পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.