× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

আক্কেলপুরে ঠিকাদারের কাজে ক্ষুব্ধ এলাকাবাসী

জয়পুরহাট প্রতিনিধি

০৬ জুলাই ২০২২, ০৭:৩৮ এএম

জয়পুরহাটের আক্কেলপুরে রাস্তা হওয়ার প্রায় ৪ দিনের মাথায় আঙ্গুলের চাপে পিচ ও পাথর ওঠে যাওয়ার অভিযোগ ওঠেছে। নিম্নমানের কাজ হওয়ায় ঠিকাদারের উপর ক্ষুব্ধ এলাকাবাসী। উপজেলার গোপিনাথপুর থেকে ফুলদিঘীর রাস্তায় এ ঘটনা ঘটেছে।

রাস্তার কাজটি চলছে উপজেলার গোপিনাথপুর ইউনিয়ন পরিষদ থেকে পাশ্ববর্তী ক্ষেতলাল উপজেলার সীমান্ত ফুলদিঘী বাজার পর্যন্ত। রাস্তাটির ১৯২৩ মিটার কাজের ব্যয় ধরা হয়েছে ১ কোটি ৪১ লক্ষ ৬৯ হাজার ৮০৫ টাকা। রাস্তার কাজটি করছে বগুড়ার মেসার্স রবি এন্ড ব্রাদার্স নামক এক ঠিকাদারি প্রতিষ্ঠান।

অভিযোগের ভিত্তিতে বুধবার সরোজমিনে গিয়ে দেখা যায়, হাত ও পায়ের আঙ্গুল দিয়ে চাপ দিলেই ওঠে যাচ্ছে রাস্তার পাথর। ঠিকাদারি প্রতিষ্ঠানের নিম্নমানের এ কাজ হওয়ায় ক্ষুব্ধ এলাকাবাসী ও নিয়মিত চলাচলকারীরা।

স্থানীয়দের ধারণা অল্পদিনেই রাস্তা সম্পূর্ণরূপে নষ্ট হয়ে যাবে। এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠানকে গ্রামবাসী ও স্থানীয় জনপ্রতিনধিরা একাধিকবার মৌখিক অভিযোগ করলেও কোন লাভ হয়নি। সংবাদ সংগ্রহকালে নিম্নমানের কাজ হয়েছে এমন অভিযোগ করে রাস্তায় চলাচলকারী অনেক পথচারি ও চালকদের ঠিকাদারকে বকাবকি করতেও দেখা গেছে।

নিম্নমানের কাজের অভিযোগ পেয়ে রাস্তার কাজটি পরিদর্শন করেন জেলা নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিন হোসেন, উপজেলা প্রকৌশল কার্যালয়ের কর্তা রাকিব হাসান, উপজেলা আ’লীগের সভাপতি মোকছেদ আলী, গোপিনাথপুর ইউপি. চেয়ারম্যান হাবিবুর রহমান সহ স্থানীয় জনপ্রতিনিধিরা।

এসময় ঠিকাদারের উপস্থিতিতে এলাকায় একত্রিত হয়ে নিম্নমানের কাজ হচ্ছে এমন অভিযোগ করেন কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিকট।

ওই এলাকার ট্রাক চালক মজনু বলেন,‘ রাস্তার কাজ খুবই খারাপ হয়েছে। রাস্তা বেশি দিন টিকবে না। এখনই পিচি ও পাথর ওঠে যাচ্ছে। ’

৬৫ বছর বয়সী এক বৃদ্ধ বলেন,‘ আমাদের এলাকায় এর আগে কখনো এত খারাপ কাজ হয়নি। আমি সরকারের দৃষ্টি আকর্ষণ করছি। রাস্তা ছোট হলেও হবে, কিন্তু আমাদের গ্রামবাসীর দাবি রাস্তার কাজ ভাল করে দিতে হবে।’

গোপিনাথপুর ইউপি সদস্য লিটন জোয়াদ্দার জানান,‘ আমাদের এলাকায় চলমান রাস্তার কাজটি খুবই নিম্নমানের হচ্ছে। ঠিকাদার কাজে ফাঁকি দিচ্ছে। পা দিয়ে চাপ দিলেও রাস্তার পাথর ওঠে যাচ্ছে। ঠিকাদারকে এ বিষয়ে অবগত করলেও তিনি কর্ণপাত করছেন না। আমি এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে অবগত করেছি। এ কারণে ঠিকাদার আমাকে ফোনে বলেন আমি কারো পরোয়া করিনা। ’

তবে জনসম্মুখে কর্তাদের কাজের মান ঠিক আছে এমটি বুঝাতেই ব্যস্ত থাকতে দেখা গেছে ঠিকাদারকে। তবে সংবাদ সংগ্রহকারীদের সাথে অভিযোগের বিষয়ে কথা বলতে অনীহা প্রকাশ করেন ঠিকাদার।

এলজিইডি'র জেলা নির্বাহী প্রকৌশলী আলাউদ্দিন হোসেন বলেন,  রাস্তার কাজে হওয়া ক্রুটিগুলো সংশোধন করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন। অন্যথায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.