× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

সিলেট চেম্বারের নির্বাচন অনুষ্ঠিত

১২ ডিসেম্বর ২০২১, ২১:২৩ পিএম

সিলেটে ব্যবসায়ীদের সংগঠন "দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি"র বহুল প্রতীক্ষিত নির্বাচন শনিবার উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।  সকাল ৯টা থেকে-বিকেল ৪টা পযর্ন্ত নগরীর ধোপাদীঘিরপারস্থ ইউনাইটেড কমিউনিটি সেন্টারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ও সিলেট ব্যবসায়ী পরিষদ নামক দুটি সংগঠনের ব্যানারে দুটি প্যানেলে নির্বাচনে অংশ নেন প্রার্থীরা।

ঘোষিত ফলাফল অনুযায়ী চেম্বারের অর্ডিনারী শ্রেণীতে বিজয়ীরা হলেন, হুমায়ুন আহমদ ( ৯১১ ভোট) জহিরুল কবির চৌধুরী শিরু(৮৬৭ভোট),ফাহিম আহমদ চৌধুরী (৮৫৯ ভোট) খন্দকার ইসলাল আহমদ রকি(৭৯৬ ভোট),আলিমুল এহসান চৌধুরী (৭৩২ভোট), ফালাহ উদ্দিন আলী আহমদ (৭১৩ ভোট) ফখরুস সালেহিন নাহিয়ান (৭০৮ভোট), আব্দুস সামাদ (৬৮৮ ভোট) দেবাংশু দাস মিঠু (৬৮৪ভোট), নজরুল ইসলাম বাবুল (৬৫৩ ভোট) মুসফিক জায়গীরদার(৬৫৩ভোট),আব্দুল রহমান জামিল(৬৫০ ভোট)। অপরদিকে এসোসিয়েট শ্রেণিতে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ থেকে নির্বাচিতরা হলেন,তাহমিন আহমদ (৬৫৭ ভোট) মুজিবুর রহমান মিন্টু (৬৫৭ ভোট),ওয়াহিদুজ্জামান চৌধুরী (৬১২ ভোট),কাজী মো.মোস্তাফিজুর রহমান(৬০৭ ভোট)।আর সিলেট ব্যবসায়ী পরিষদ থেকে নির্বাচিতরা হলেন, জিয়াউল হক(৫৭০ ভোট) এবং সানোয়ার হোসেন ছেদু(৫৪০ ভোট)। সম্মিলিত ব্যবসায়ী পরিষদের তাহমিন আহমদ ও মুজিবুর রহমান মিন্টু যুগ্মভাবে সর্বোচ্চ ভোট পেয়েছেন। অপরদিকে সম্মিলিত ব্যবসায়ী পরিষদ ৪ ক্যাটাগরিতেই অংশ নিচ্ছে।এর মধ্যে কোন প্রতিদ্ব›দ্ধী প্রার্থী না থাকায় ইতোপূর্বে সিলেট সম্মিলিত ব্যবসায়ী পরিষদের ট্রেড গ্রুপ শ্রেণিতে আবু তাহের মো.শোয়েব, মো. হিজকিল গুলজার ও মো.আতিক হোসেন এবং টাউন অ্যাসোসিয়েশন শ্রেণি থেকে আমিনুর রহমান নির্বাচিত হন।

সিলেট চেম্বারের নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল এসোসিয়েট শ্রেনির ফলাফল ঘোষণাকালে নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনা করতে ব্যাবসায়ীসহ সকল মহলের সহযোগিতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এসময় নির্বাচন পরিচালনা বোর্ডের অন্য দুই সদস্য অ্যাডভোকেট মিছবাউর রহমান আলম ও মো. সিরাজুল ইসলাম শামীম, নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান এডভোকেট এম. শহীদুল ইসলাম, এডভোকেট দিলীপ কুমার কর ও মো. আতিকুর রহমান শাহীনও উপস্থিত ছিলেন। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ,নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীগণ, এসময় উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, এ নির্বাচনে ২২টি পরিচালক পদে ৪টি ক্যাটাগরিতে প্রার্থী ছিলেন ৪৪ জন। এদের মধ্যে অর্ডিনারি শ্রেণিতে ২৮ জন, অ্যাসোসিয়েট শ্রেণিতে ১২ জন,ট্রেড গ্রুপ শ্রেণিতে ৩ জন এবং টাউন অ্যাসোসিয়েশন শ্রেণিতে ১ জন প্রার্থী ছিলেন।নির্বাচনে অর্ডিনারি শ্রেণি থেকে ১২ জন,অ্যাসোসিয়েট শ্রেণি থেকে ৬ জন,ট্রেড গ্রুপ থেকে ৩ জন এবং টাউন অ্যাসোসিয়েশন শ্রেণি থেকে ১ জন নির্বাচিত হলেন। ৪ জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। এবারে সিলেট চেম্বার নির্বাচনে অর্ডিনারি শ্রেণীতে মোট ভোটার ছিলেন ১ হাজার ৩৪৮ জন,এরমধ্যে ভোট কাস্ট হয়েছে ১হাজার ২৫৯ টি। এসোসিয়েট শ্রেণীতে মোট ১ হাজার ২৪২ জন ভোটারের মধ্যে ভোট কাস্ট হয়েছে ১ হাজার ১১৮ টি। এ নির্বাচনে নির্বাচিত ২২ জন পরিচালক গোপন ভোটের মাধ্যমে এবার একজন সভাপতি, একজন সিনিয়র সহ- সভাপতি ও আরো একজন সহ-সভাপতি নির্বাচিত করবেন। নির্বাচনী তপশীল অনুযায়ী চলতি মাসের ২০ ডিসেম্বর তিনপদে সিলেটের ব্যাবসায়ীদের আগামী নেতৃত্ব নির্বাচনের কথা রয়েছে।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.