× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

হজ কার্যক্রম সংশ্লিষ্ট ব্যাংক শুক্র-শনিবার খোলা

নিজস্ব প্রতিবেদক

১৫ জুন ২০২৩, ১০:২৯ এএম

আগামীকাল শুক্রবার ও শনিবার (১৬ ও ১৭ জুন) সাপ্তাহিক ছুটির দিন ব্যাংক খোলা থাকবে। হজ ব্যবস্থাপনার সুবিধার্থে ব্যাংক রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এ দুইদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত হজ কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট ব্যাংকের শাখা ও উপ-শাখা সীমিত পরিসরে খোলা থাকবে।

বৃহস্পতিবার ( ১৫ জুন) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন বা ডিওএস থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের চিঠির পরিপ্রেক্ষিতে সুষ্ঠু হজ ব্যবস্থাপনার স্বার্থে হজ কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত সংশ্লিষ্ট ব্যাংকের শাখা ও উপ-শাখাগুলো সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ১৬ ও ১৭ জুন সাপ্তাহিক ছুটির দিন খোলা থাকবে। লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত। ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১-এর ৪৫ ধারার ক্ষমতাবলে এ নির্দেশ জারি করে কেন্দ্রীয় ব্যাংক।

এবারের পবিত্র হজব্রত পালনের উদ্দেশে শেষ হজ ফ্লাইট সৌদি আরবে যাবে ২২ জুন। হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ২ জুলাই। শেষ ফিরতি ফ্লাইট আসবে ২ আগস্ট। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ কিংবা ২৮ জুন পবিত্র হজ পালিত হবে। বাংলাদেশ থেকে এবার মোট ১ লাখ ২২ হাজার ২২১ জন হজ পালনে সৌদি আরবে যাচ্ছেন।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.