× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

শীঘ্রই চিনির দাম কমছে: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

১৬ মে ২০২৩, ১০:৪৯ এএম

মঙ্গলবার (১৬ মে) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ প্রগতিশীল কলামিস্ট ফোরাম আয়োজিত ‘শেখ হাসিনার ভাবনায় স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বাণিজ্যমন্ত্রী এ তথ্য জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, চিনির দাম আর বাড়বে না। আমাদের ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন সব রকম ক্রাইটেরিয়া সম্পন্ন করে দাম নির্ধারণ করেছে। আমরা যে দাম ঠিক করেছি, তার চেয়েও বেশি দামে বাজারে চিনি বিক্রি হচ্ছে, সেটা আমরা জানি। ভোক্তা অধিকার ও প্রশাসনকে নির্দেশনা দিয়েছি, যাতে যারা নির্ধারিত দামের চেয়ে বেশি দামে চিনি বিক্রি করছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়।

তিনি আরও বলেন, তারা (কৃষি মন্ত্রণালয়) চেয়েছিল যে আমাদের দেশের কৃষকরা যেন ন্যায্য দাম পান। গতকাল আমি শুনেছি, আজ বা কালকের মধ্যে যদি পেঁয়াজের দাম না কমে, তাহলে তারা পেঁয়াজ আমদানির অনুমতি দিয়ে দেবে।

পেঁয়াজের দাম বাড়ছে, এই ক্ষেত্রে আমদানির কোনও পরিকল্পনা আছে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে টিপু মুনশি বলেন, পেঁয়াজ আমদানিতে কোনও বাধা নেই। কৃষি মন্ত্রণালয় একটা আমদানির অনুমতি দেয়। তারা এত দিন ধরে সেটা বন্ধ রেখেছিল। এ নিয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের কোনও বাধা নেই।

Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.