× প্রচ্ছদ বাংলাদেশ বিশ্ব রাজনীতি খেলা বিনোদন বাণিজ্য লাইফ স্টাইল ভিডিও সকল বিভাগ
ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ

বিশ্ব পর্যটন সংস্থায় বাংলাদেশি দূতের পরিচয়পত্র পেশ

১৩ ফেব্রুয়ারি ২০২২, ০৩:১৬ এএম

স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও বিশ্ব পর্যটন সংস্থায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মোহাম্মদ সারওয়ার মাহমুদ মাদ্রিদে বিশ্ব পর্যটন সংস্থার সেক্রেটারি জেনারেল জুরাব পোলোলিকাশভিলির কাছে পরিচয়পত্র পেশ করেছেন। রোববার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠা‌নো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা‌নো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, পরিচয়পত্র পেশ করার পর রাষ্ট্রদূত বাংলাদেশের একজন সফল পর্যটন উদ্যোক্তা শহিদ হামিদকে বিশ্ব পর্যটন সংস্থার ওয়ার্ল্ড কমিটি অন ট্যুরিজম অ্যান্ড এথিকসের অল্টারনেট মেম্বার নির্বাচিত করায় সহযোগিতার জন্য বিশ্ব পর্যটন সংস্থাকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এ সময় তারা বিশ্ব পর্যটন সংস্থার বেস্ট ট্যুরিজম ভিলেজ নির্বাচন নিয়ে আলোচনা করেন।

বিশ্ব পর্যটন সংস্থার সেক্রেটারি জেনারেল বাংলাদেশের গ্রামীণ পর্যটন স্থাপনাগুলোর উন্নয়নের জন্য পরামর্শ প্রদানের আশ্বাস দেন এবং স্বাধীন নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে বেস্ট ট্যুরিজম ভিলেজ নির্বাচনের পদ্ধতি ব্যাখ্যা করেন। এবারের বেস্ট ট্যুরিজম ভিলেজ নির্বাচনে বেশীরভাগ গ্রামই ইউরোপ থেকে নির্বাচিত হয়েছে স্বীকার করে পোলোলিকাশভিলি বলেন, পরবর্তী সংস্করণে বাংলাদেশের মতো দেশ অন্তর্ভুক্ত করে আরও বেশি বৈচিত্র্যপূর্ণ গ্রামকে নির্বাচন করা হবে। পোলোলিকাশভিলি আগামী ২৭ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত ইতালির সোরেন্তোতে আসন্ন গ্লোবাল ইয়ুথ ট্যুরিজম সামিট সম্পর্কে রাষ্ট্রদূতকে অবহিত করেন এবং বাংলাদেশ থেকে তরুণ প্রতিনিধি পাঠানোর অনুরোধ করেন।

এ সময় পর্যটন খাতে বিনিয়োগ নিয়েও আলোচনা হয়। সেক্রেটারি জেনারেল বাংলাদেশের পর্যটন খাতে বিনিয়োগের জন্য টেকনিক্যাল ডিজাইনের প্রয়োজন হলে সেক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেন। বৈঠকে বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর ও বিশ্ব পর্যটন সংস্থায় বাংলাদেশের বিকল্প স্থায়ী প্রতিনিধি রেদোয়ান আহমেদ, বিশ্ব পর্যটন সংস্থার মেম্বার রিলেশন বিভাগের প্রধান বেকা জাকেলি এবং সংস্থার রিজিওনাল ডিপার্টমেন্ট ফর সাউথ এশিয়া অ্যান্ড প্যাসিফিকের ডিরেক্টর হ্যারি হোয়াং উপস্থিত ছিলেন।

রেদোয়ান আহমেদ বলেন, বাংলাদেশ সরকার পর্যটনের উন্নয়ন ও বিনিয়োগের জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চলও গড়ে তুলছে। পর্যটন খাতে বিশ্ব পর্যটন সংস্থা ও বাংলাদেশের মধ্যে ভবিষ্যতে আরও সহযোগিতা বাড়ানোর অঙ্গীকারের মাধ্যমে বৈঠকটি শেষ হয়।


Sangbad Sarabela

ভারপ্রাপ্ত সম্পাদক ও প্রকাশক: কাজী আবু জাফর

যোগাযোগ: । 01894-944220 । [email protected], বিজ্ঞাপন: 01894-944204

ঠিকানা: বার্তা ও বাণিজ্যিক যোগাযোগ : বাড়ি নম্বর-২৩৪, খাইরুন্নেসা ম্যানশন, কাঁটাবন, নিউ এলিফ্যান্ট রোড, ঢাকা-১২০৫।

আমাদের সঙ্গে থাকুন

© 2024 Sangbad Sarabela All Rights Reserved.